Main Menu

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস :: নাসিরনগর আওয়ামীলীগ নিরব,নেই কোন কর্মসূচী

+100%-


এম.ডি.মুরাদ মৃধা :: আজ ১৭ মে। তিন দশক আগে ১৯৮১ সালের এই দিনে দীর্ঘ নির্বাসন শেষে তিনি বাংলার মাটিতে ফিরে আসেন। ওই দিনটি ছিল রবিবার।দীর্ঘ নির্বাসন শেষে ১৯৮১ সালের ১৭ মে স্বজন হারানোর বেদনা নিয়ে প্রিয় মাতৃভূমিতে প্রত্যাবর্তন করেন বঙ্গকন্যা শেখ হাসিনা। শেখ হাসিনা যেদিন স্বাধীন বাংলাদেশে ফিরে আসেন, সেদিন শুধু প্রাকৃতিক দুর্যোগ ছিল না, । ওই দিন বৈরী আবহাওয়া এবং রাষ্ট্রীয় দুর্যোগ উপেক্ষা করে তাকে একনজর দেখার জন্য লাখো জনতার ঢল নামে। তিনি হয়ে ওঠেন আলোকবর্তিকা-অন্ধকারের অমানিশা দূর করে আলোর পথযাত্রী।

সারা দেশে আওয়ামীলীগ যেখানে দিবসটি জাঁকজমক ভাবে পালন করছে অথচ নাসিরনগরেন স্বদেশ প্রত্যাবর্তনের সেই দিবসে নেই কোন কার্যক্রম। এ উপলক্ষে নাসিরনগর আওয়ামীলীগ নিরব কিন্তু সাধারন কর্মীরা ক্ষোভ প্রকাশ করেন।তাদের রাজনৈতিক কর্মকান্ড দেখলে মনে হয় যেন তারা বিরুধী দল। সাধারন আওয়ামীলীগ কর্মীদের অভিযোগ নাসিরনগরে আওয়ামীলীগ সাংগঠনিক ভাবে খুবই দুর্বল। এখানে সাংগঠনিক কোন কাজকর্ম হয়না। তাদের অভিযোগ নাসিরনগর আওয়ামীলীগ এখন বিভিন্ন দলে বিভক্ত। তাই সাংগঠনিক কার্যক্রমে এমন স্থবিরতা বিরাজ করছে। অতীতের যে কোন সময়ের চেয়ে বর্তমান আওয়ামীলীগ অনেকটা নড়বরে। এ অবস্থার কারন কি জানতে চাইলে তারা বলেন, নাসিরনগর একক সিদ্ধান্তের বাহিরে কিছু হয়না। সাংগঠনিক ভাবে কোন সাধারন কর্মীর সাথে নেতাকর্মীদের যোগাযোগ নেই।

এ ব্যাপারে নাসিরনগর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান এটিএম মনিরুজ্জামান সরকারের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি পরে এ ব্যাপারে ফোনে কথা বলবেন বলে জানান।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares