Main Menu

বিজেএফডি‘র কার্যনিবাহী কমিটিতে নাসিরনগরের দুই সাংবাদিক

+100%-

ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ফোরাম, ঢাকা (বিজেএফডি) নামে আত্মপ্রকাশ করা নতুন একটি সাংবাদিক সংগঠনের কার্যনিবাহী কমিটির সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন নাসিরনগরের দুই কৃতি সাংবাদিক সৈয়দ আবদাল আহমেদ ও সোহরাব শান্ত।

শুক্রবার (১২ জানুয়ারি) ঢাকা রির্পোটার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত সাধারণ সভায় সৈয়দ ইশতিয়াক রেজা (পরিচালক-বার্তা, একাত্তর টিভি) সভাপতি এবং শাহ মুহাম্মদ মুতাসিম বিল্লাহকে (বার্তা সম্পাদক, মাছরাঙ্গা টিভি) সাধারণ সম্পাদক করে ১৯ সদস্যের বিজেএফডি কার্যনিবাহী কমিটি গঠিত হয়। এই কমিটি আগামী এক বছরের জন্য গঠন করা হয়েছে।

রাজধানী ঢাকা থেকে প্রকাশিত ও প্রচারিত বিভিন্ন গণমাধ্যমের কেন্দ্রীয় কার্যালয়ে কর্মরত ব্রাহ্মণবাড়িয়া জেলার সাংবাদিকরা এই সংগঠনের সদস্য।

বিজেএফডি‘র কার্যনির্বাহী কমিটিতে স্থান পাওয়া নাসিরনগরের দুই সাংবাদিকের মধ্যে সৈয়দ আবদাল আহমেদ বন্ধ থাকা দৈনিক আমার দেশ- এর উপ-সম্পাদক। জাতীয় প্রেস ক্লাবের দুইবারের নির্বাচিত সাধারণ সম্পাদক এই সাংবাদিক বর্তমানে ‘টুনটুনি’ নামের একটি বহুল প্রচারিত শিশু-কিশোর ম্যাগাজিন সম্পাদনা করছেন। তাঁর গ্রামের বাড়ি নাসিরনগর সদর ইউনিয়নের নাসিরপুর গ্রামে।

অপর সাংবাদিক সোহরাব শান্ত লেখক ও জীবন দক্ষতা বিষয়ক বক্তা হিসেবে সমধিক পরিচিত। তিনি ‘আজকের বাজার’ নামের একটি প্রকাশিতব্য দৈনিকের সহ-সম্পাদক। এছাড়াও ঢাকা থেকে প্রকাশিত নগর আবাসন ও যাপনের মাসিক ‘কারিকা’র প্রতিবেদক এবং ‘লঙ্গন’ নামের একটি অনিয়মিত সাহিত্য পত্রিকার প্রধান সম্পাদক। সোহরাব শান্ত’র গ্রামের বাড়ি ভলাকুট ইউনিয়ন সদরে।

১৯ সদস্য বিশিষ্ট বিজেএফডি‘র কার্যনির্বাহী কমিটির সিনিয়র সহসভাপতি ও সহসভপতি হলেন যথাক্রমে গিয়াস উদ্দিন আহমেদ (বার্তা সম্পাদক, আমাদের অর্থনীতি) ও শামীমুল হক (যুগ্ম সম্পাদক, মানব জমিন)।

কমিটির যুগ্ম সম্পাদক মনিরুজ্জামান উজ্জল (প্রধান প্রতিবেদক, জাগো নিউজ), সাংগঠনিক সম্পাদক হাসান আজাদ (স্পেশাল করেসপন্ডেন্ট, সাংরাবাংলা.নেট), অর্থ সম্পাদ গোলাম সামদানী (স্পেশাল করেসপন্ডেন্ট, সাংরাবাংলা.নেট), প্রচার ও প্রকাশনা সম্পাদক, দীপক আচার্য (বিশেষ প্রতিনিধি, দি ইন্ডিপেন্ডেন্ট), দফতর সম্পাদক সাখাওয়াত হোসেন সুমন (আলোকিত বাংলাদেশ), নারী বিষয়ক সম্পাদক দিনার সুলতানা (বিটিভি), ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এম.এ. বাকী (ক্রীড়া সম্পাদক, আমার সংবাদ)।

এছাড়াও বিজেএফডি‘র কার্যনির্বাহী কমিটির সদস্যরা হলেন, জাকারিয়া কাজল, সৈয়দ আবদাল আহমেদ, আতিকুর রহমান, কাজী ইমরুল করীর সুমন, ফারহানা মিলি, সেবিকা দেবনাথ, সাজিদা ইসলাম পারুল ও সোহরাব শান্ত।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares