Main Menu

বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর তালিকা ভুক্ত হওয়ায় নাসিরনগরে আনন্দ শোভাযাত্রা

+100%-

এম.ডি,মুরাদ মৃধা, নাসিরনগর হতে: বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর তালিকা ভুক্ত হওয়ায় নাসিরনগরে আনন্দ শোভাযাত্রা বের হয়। ইউনেস্কো বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ১৯৭১ সালের ৭ই মার্চে দেয়া ঐতিহাসিক ভাষণকে “মেমোরি অফ দ্যা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিষ্টা’র এ অর্ন্তভুক্তি করায় সারা দেশের ন্যায় নাসিরনগরেও এক বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়।

২৫ নভেম্বর শনিবার সকাল ১১টায় নাসিরনগর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা চত্তর হতে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে নাসিরনগরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ শেষে উপজেলা চত্ত্বরে এসে শেষ হয়।

আনন্দ শোভাযাত্রায় অংশগ্রহণ করেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ লিয়াকত আলী, ,থানা অফিসার ইনচার্জ মোঃ আবু জাফর,আওয়ামীলীগ সভাপতি ডাঃ রাফি উদ্দিন, উপজেলা চেয়ারম্যান এটি এম মনিরুজ্জামান সরকার,জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী,উপজেলা ভাইস চেয়ারম্যান অঞ্জন কুমার দেব,মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা হামিদা লতিফ পান্ন,জেলা পরিষদ সদস্য হাজ¦ী ফারুকুজ্জামান,সদর ইউপি চেয়ারম্যান আবুল হাসেম, ইউসিসির চেয়ারম্যান প্রদীপ কুমার রায় চাতলপাড় ইউপি চেয়ারম্যান শেখ আবদুল আহাদ,গোর্কণ ইউপি চেয়ারম্যান মোঃ হাছান খান,ভলাকুট ইউপি চেয়ারম্যান মোঃ রুবল মিয়া, বাংলাদেশ আওয়ামী প্রজম্ম লীগের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার ইখতেশামুল কামাল, আওয়াশীলীগ সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অরুণ জ্যোতি ভট্টাচার্য,বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা কর্মচারী, স্কুল কলেজের শিক্ষক, ছাত্র-ছাত্রী সহ সকল শ্রেণি পেশার মানুষ। এ কর্মসূচী শান্তিপূর্ণ ভাবে সফল করার জন্য আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী ছিল সর্তকাবস্থায়। সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে এবং ওরা এগার জন চলচিত্র প্রদর্শন করা হবে।

উল্লেখ্য সারা বিশ্ব থেকে আসা বিভিন্ন প্রস্তাব প্রায় দু বছর ধরে নানা পর্যালোচনার পর উপদেষ্টা কমিটি তাদের মনোনয়ন চুড়ান্ত করে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ সহ মোট ৭৮ টি দলিলকে ’মেমোরি ফ দ্যা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিষ্টারে অন্তুর্ভুক্ত করে। পরে ইউনেস্কো মহাপরিচালক ইরিনা বোকোভা ৩০শে অক্টোবর এ সিদ্ধান্ত ঘোষণা করেন। ’মেমোরি ফ দ্যা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিষ্টারে অন্তুর্ভুক্ত হয়েছে সারা বিশ^ থেকে ৪২৭ টি গুরত্বপূর্ণ ডকুমেন্ট বা কালেকশন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares