Main Menu

নাসিরনেগর উপজেলা সেটেলমেন্ট অফিসে চলছে রমরমা উৎকোচ বাণিজ্য!

+100%-

এম.ডি.মুরাদ মৃধা,নাসিরনগর হতে: ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার সেটেলমেন্ট অফিসে সকল অনিয়মকে নিয়মে পরিণত করে রমরমা উৎকোচ বাণিজ্য পরিচালনা করলেও যেন দেখার বা বলার কেউ নেই। উৎকোচ বানিজ্যে ভুমি মালিকরা মহা বিপাকে। অর্থ ছাড়া এক ইঞ্চিও সরে না ফাইল। উক্ত অফিসরে একজন কর্মচারী গ্রাহকের পর্চা সহ হাতে-নাতে ধরা পড়লেও এখন পর্যন্ত তিনি নাসিরনগর সেটেলমেন্ট অফিসে বহাল তবিয়তে আছেন। তবে এসবের মূল কারিগর স্থানীয় দালাল চক্র। যিনি এ অফিসে মাষ্টাররুলে কাজ করছেন।

অফিসটিতে ভূমি রেকর্ড ও জরিপ কাজ করতে আসা সাধারণ ভূমি মালিকদের নিকট পর্চা, আপত্তি ও আপিল কেসের রায়ের নকল পেতে নির্দিষ্ট ফরমে আবেদন নেয়া হলেও দ্রুত পেতে চাহিদামত উৎকোচ আদায় করা হচ্ছে। নোটিশ জারীকারককে আপত্তি ও আপিল কেসের হাজিরা বাবদ নগদ অর্থ দিয়ে হাজিরা প্রদান করতে হচ্ছে। বিবাদীয় ভূমির মালিককে সংশ্লিষ্টদের ম্যানেজ করতে চাহিদামত উৎকোচ প্রদাানে বাধ্য করা হচ্ছে।

আপত্তি ও আপিল কেসে সময়ের আবেদন করলে বাড়তি সময় পেতেও উৎকোচ প্রদান করতে হচ্ছে। বিশেষ আপত্তি কেস দায়ের করতে ১ হাজার হতে দশ হাজার টাকা আদায় করা হচ্ছে। ফলে সেটেলমেন্ট অফিসের উৎকোচ বাণিজ্য এখন নিত্য নিমিত্ত নিয়মে পরিণত হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১ টায় দৈনিক দিন দর্পণ পত্রিকার স্টাফ রিপোর্টার এর সাথে অসৌজন্যমূলক আচরণ করে উৎকোচ দেয়া নেয়ার ব্যপারে। তার পর উক্ত অফিসরে দালাল হিসেবে পরিচিত একজন বলেন বড় স্যারকে টাকা দিতে হয় তাই আমার কিছু করার নেই।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares