Main Menu

নাসিরনগরে ১২’শ শিশুকে ভিটামিন ‘এ’প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

+100%-

নিজস্ব প্রতিবেদক::ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ৬ থেকে ১১ মাস বয়সী এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী প্রায় ১২’শ শিশুকে ভিটামিন ‘এ’প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। আগামী ১১ জানুয়ারি‘২০২০ অনুষ্ঠিতব্য জাতীয় ভিটামিন’ ‘এ’প্লাস ক্যাম্পেইন উদযাপন উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে মঙ্গলবার সকালে উপজেলা পর্যায়ে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে উপজেলা ডাঃ অভিজিৎ রায়ের সভাপতিত্বে মেডিকেল টেকনোলজিষ্ট (ইপিআই) শাখাওয়াত হোসেনের সঞ্চলানায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান রাফিউদ্দিন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার, উপজেলা শিক্ষা কর্মকর্তা উম্মে সালমা,এসআই কাওসার হোসেন,মেডিকেল অফিসার ডাঃ শোয়েব মোহাম্মদ শাহরিয়ার।
সভায় বক্তব্য রাখেন মেডিকেল অফিসার ডাঃ রিয়াসাত আলম,সহকারী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিঞ্চুপদ সাহা,প্রেসক্লাব সভাপতি সুজিত কুমার চক্রবর্তী ও মা-মনি প্রকল্পের উপজেলা সমন্বকারী সামছুল আলম প্রমূখ। অবহিতকরণ সভায় জানানো হয় এবার নাসিরনগরে ৫০ হাজার ১‘শ ২২ জন শিশুকে ভিটামিন‘এ’ ক্যাপসুল খায়ানো হবে। এদিন ৬ থেকে ১১ মাস বয়সী ৫৬১২ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ক্যাপসুল খায়ানো হবে। ১২ থেকে ৫৯ মাস বয়সী ৪৪ হাজার ৫১১ জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন‘এ’ ক্যাপসুল খায়ানো হবে। সভায় সরকারি কর্মকর্তা,এনজিও প্রতিনিধি ও সাংবাদিকসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares