Main Menu

নাসিরনগরে শত বছরের অন্ধকার ঘুচিয়ে বিদ্যুৎ উদ্বোধন ও জাতীয় শোক দিবসের আলোচনা সভা।

+100%-
এম.ডি.মুরাদ মৃধা,নাসিরনগর হতে: ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর সদর ইউনিয়নের কুলিকুন্ডা গ্রামের শত বছরের অন্ধকার ঘুচিয়ে, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘরে ঘরে বিদ্যুৎ এর যে চ্যালেঞ্জ তার উদ্বোধন করা হলো। তিনি বাড়ি বাড়ি বিদ্যুৎ পৌঁছে দেওয়ার জন্য কাজ করে যাচ্ছেন। আজকের বিদ্যুতায়নের মাধ্যমে অবহেলিত কুলিকুন্ডা এলাকার উন্নয়নের সূচনা হলো।
সোমবার ১৪ আগষ্ট স্বাগত বক্তব্যে আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিম  বিদ্যুতায়নের উদ্বোধন কালে এসব কথা বলেছেন।
বক্তব্যে জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী  প্রধানমন্ত্রী সর্ম্পকে বলেছেন, শেখ হাসিনা জানেন, কিভাবে উন্নয়ন করতে হয়। তিনি সমস্যা চিহ্নিত করে উন্নয়ন করছেন। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং আগামিতে তাঁকে প্রধানমন্ত্রী বানাতে নৌকা মার্কায় ভোট দিয়ে বিজয়ী করতে হবে। কাজ করার আহ্বান জানান।
জেলা পল্লীবিদ্যুৎ সমিতির সিনিয়র জেনারেল ম্যানেজার মো: আব্দুল ওয়ারিদ গ্রাহকদের বিদ্যুৎ সাশ্রয়ী হওয়ার আহ্বান জানিয়ে বলেছেন, সরকার জনগণের সুবিধার জন্য ভূর্তকি দিয়ে বিদ্যুৎ বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন। তাই বিদ্যুতের ব্যবহারে সর্তক হতে হবে। আগামী ২০১৮ এর জুন মাসের মধ্যে নাসিরনগরে কোন গ্রামই বিদ্যুৎহীন থাকবেনা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: লিয়াকত আলী মাননীয় মন্ত্রী মহোদয়ের পক্ষে কুলিকুন্ডা গ্রামবাসীর একটি মানপত্র গ্রহণ করেন। এতে গ্রামবাসীর উল্লেখিত দাবীকৃত সকল চাওয়া মেনে নিয়ে বাস্তবায়ন করার প্রতিশ্রুতি দেন। এবং বিদ্যুৎ এর ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহবান জানান।
নাসিরনগর সদর ইউনিয়নের চেয়ারম্যান আবুল হাশেমের সভাপতিত্বে সভায় প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: লিয়াকত আলী। বিশেষ অতিথি ছিলেন  সিনিয়র জেনারেল ম্যানেজার মো: আব্দুল ওয়ারিদ। নাসিরনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো: আবু জাফর,নাসিরনগর উপজেলা  আওয়ামীলীগ সভাপতি রাফি উদ্দিন, জেলা পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী, জেলা পরিষদ সদস্য ফারুকোজ্জামান, রেবেকা খানম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হামিদা লতিফ পান্না,বি.আরডিবির চেয়ারম্যান প্রদীপ কুমার রায়,আওয়ামীলীগ স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক বশির আল হেলাল,সাংস্কৃতি বিষয়ক সম্পাদক অরুণ জ্যোতি ভট্টাচার্য, উপজেলা ছাত্রলীগ আহবায়ক নাসিরউদ্দিন রানা,যুগ্ম-আহবায়ক সুমন ভট্টাচার্য অমর, এড: আব্বাস,ইউপি সদস্য কবির মেম্বার, জাপা নেতা মো: রেনু মিয়া,আওয়ামীলীগ নেতা নজরুল সহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ।
কুলিকুন্ডা গ্রামের ১২ কিলোমিটার বিদ্যুৎ এর লাইন ১০০০টি পরিবারের মধ্যে  সংযোগের উদ্বোধন করা হয়। গ্রামটিতে দীর্ঘদিন ধরে বিদ্যুৎ সংযোগ না থাকায় এলাকার লোকজনকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়।
অনুষ্ঠান সন্চালনায় ছিলেন, ছাত্রলীগ নেতা শেখ রোমান।





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares