Main Menu

নাসিরনগরে রথযাত্রা

+100%-

নিজস্ব প্রতিবেদক:: হিন্দু ধর্মে আছে,শ্রী কৃষ্ণ তার ভাই বলরাম ও বোন সূভদ্রাকে নিয়ে রথে করে মামা বাড়ি বেড়াতে যান এবং সেই থেকে এই রথযাত্রার প্রচলন ঘটে। বিশ্বাস রয়েছে রথের রশি ধরে টানলে পূণ্য লাভ হয়। ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার ফান্দাউক ইউনিয়নে হিন্দু সম্প্রদায় ধর্মীয় অনুভুতি ও বিশ্বাস বজায় রেখে রথযাত্রা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা সোয়া সাতটায় শ্রী শ্রী পাগল সংকর মন্দির প্রাঙ্গন থেকে এ রথ শুভাযাত্রা বের হয়।
রথযাত্রা স্থানীয় বিভিন্ন শহর ঘুরে হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার মোড়াকরি ইউনিয়নের গোপাল জীও মন্দিরে শেষ হয়। এই মন্দিরে ৮দিন থাকার পরে উল্টো রথের মাধ্যমে বিগ্রহকে স্ব স্ব মন্দিরে ফিরিয়ে নেওয়া হবে। রথযাত্রায় হাজার হাজার নারী পুরুষসহ সহ বিভিন্ন বয়সের মানুষ অংশগ্রহণ করেছে।

এ সময় রথযাত্রা এক আলোচনা সভা অনুষ্টিত হয়। অসিম কুমার পালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের সাংসদ বদরুদ্দোজা মোহাম্মদ ফরহাদ হোসেন সংগ্রাম এমপি। বিশেষ অতিথি জয়ন্ত কুমার দেব,প্রেসিডেন্ট,বিবেকানন্দ শিক্ষা ও সাংস্কৃতি পরিষদ,নাসিরনগর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইফুল কবির, উপজেলা পরিষদ চেয়ারম্যান রাফি উদ্দিন, ভাইস চেয়ারম্যান ফয়েজ চিশতি,থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সাজেদুর রহমানসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares