Main Menu

নাসিরনগরে মুক্তিযোদ্ধা নিদুরামের পরলোক গমন

+100%-

এম.ডি.মুরাদ মৃধা, নাসিরনগর হতেঃ নাসিরনগরে মুক্তিযোদ্ধা নিদুরামের পরলোকগমন। স্বাধীনতার মাস ঐতিহাসিক ৭ মার্চ বুধবার সন্ধ্যা তারঁ নিজ বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৬১ বছর।
১৯৭১ সালের রণাঙ্গণের বীর সেনা নিদুরাম ছিলেন সহজ,সরল চিত্তের মানুষ। তখন বয়স ১৪ বছর। যে বয়সে তাঁর সহপাঠিদের নিয়ে স্কুলে থাকার কথা সে সময় তিনি রাইফেল কাধে নিয়ে ঘুরে বেরিয়েছেন পাক হানাদারদের কাছ থেকে মাতৃভূমিকে মুক্ত করতে। তিনি ভারতে চলে যান মুক্তিযোদ্ধের প্রশিক্ষণ গ্রহণের জন্য। কিশোর বয়সে প্রত্যেকটি বালক থাকে ডানপিটে। আর নিদুরাম ছিলেন শান্ত,নম্র,ভদ্র স্বভাবের মানুষ। এলাকায় ছিল তার ব্যপক সুনাম। তিনি ছিলেন চির কুমার। মৃত্যুকালে তিনি ভাই-বোন সহ অসংখ্য শুভানুধ্যায়ী রেখে গেছেন।
বৃহস্পতিবার সকাল ১০টা বঙ্গবন্ধু স্মৃতি সৌধের সামনে তাঁেক গার্ড অব অনার প্রদান করা হয়। গার্ড অব অনার প্রদানের সময় নাসিরনগর উপজেলা নির্বাহী অফিসারের প্রতিনিধি আনিসুজ্জামান, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তার প্রতিনিধি এসআই কাউছার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল বাকী,ডেপুটি কমান্ডার সোহরাব মোল্লা সহ অসংখ্য মুক্তিযোদ্ধা প্রিয় সহযোদ্ধাকে শেষ বিদায়ের সময় উপস্থিত ছিলেন। গার্ড অব অনার প্রদানের পর তারঁ প্রতি সম্মান প্রর্দশন পূর্বক ১ মিনিট নিরবতা পালন করা হয়। পরে বিভিন্ন সামাজিক সংগঠন,রাজনৈতিক সংগঠন,বাংলাদেশ স্কাউট নাসিরনগর শাখার পক্ষ থেকে ফুল দিয়ে বীর মুক্তিযোদ্ধাকে শেষ শ্রদ্ধ্যা জানান।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares