Main Menu

নাসিরনগরে পরিবার পরিকল্পনা পরিদর্শিকার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

+100%-

নিজস্ব প্রতিবেদক::ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার চাতলপাড় ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শিকার বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠেছে।

গত সোমবার চাতলপাড় ইউনিয়ন পরিবার কল্যাণ কেন্দ্রের পরিদর্শিকা নাদিরা বেগমের বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের সংসদ সদস্য,উপজেলা পরিষদ চেয়ারম্যান,উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বরাবর
অভিযোগ সূত্রে জানা যায়, চাতলপাড় ইউনিয়ন পরিবার কল্যাণ কেন্দ্র থেকে গর্ভবতী নারীদের ভাতা কার্ড সুবিধা পেতে পরিবার কল্যাণ পরিদর্শিকাকে দিতে হচ্ছে দুইশ টাকা করে। এ ছাড়াও অফিস চলাকালিন সময়ে রোগীদের কাছ থেকে রোগী দেখাবাবদ পঞ্চাশ টাকা, হাসপাতাল থেকে সরকারী ঔষধ ও গর্ভবতী নারীদের প্রসব পূর্ব চেকআপ করতে দুইশ টাকা,প্রসবের সময় পেরিনিয়াম কাট বা এপিসিওটমি সেলাই(প্রসবকে সহজ করতে ছোট্ট কাঁটা-ছেড়াঁ) করতে দুইশ টাকা, ইমপ্ল্যান্ট (কার্যকর গর্ভনিরোধক পদ্ধতি’র) জন্য দিতে হচ্ছে তিনশ টাকা করে। এমনই অনেক অভিযোগ ওই পরিবার কল্যাণ পরিদর্শিকা নাদিরা বেগমের বিরুদ্ধে। এ বিষয়ে ভুক্তভোগীরা লিখিত অভিযোগ দেয়ার পর বিচার সালিশ করলেও বদলায়নি কিছুই।
ভুক্তভোগী পারভিনের মা বলেন, আমার মেয়ের সন্তান প্রসবের জন্য চাতলপাড় ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শিকা নাদিরার কাছে আসি। তার পর তিনি ডেলিভারি শেষে আড়াই হাজার টাকা নেয়। সরকারী হাসপাতালে ডেলিভারি করালেও সরকারী কোন ঔষধ দেয়নি।
অভিযোগের বিষয়ে উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ অনন্যা সুলতানার (অতিরিক্ত দায়িত্ব) সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি বলেন, অভিযোগের বিষয়ে তিনি কিছুই জানেন না। খোজ নিয়ে বিস্তারিত জানাবেন।

 



এদিকে, এ সংবাদটি দৃষ্টিগোচর হওয়ার পর নাদিরা বেগম একটি প্রতিবাদ লিপি পাঠিয়েছেন। সেখানে তিনি লিখেছেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তা সম্পূর্ন মিথ্যা, বানোয়াট এবং ভিত্তিহীন। আমি আমার দ্বায়িত্ব যথাযথভাবে পালন করছি। একটি মহল ষড়যন্ত্র করে অপপ্রচার চালাচ্ছে। আমি এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares