Main Menu

নাসিরনগরে ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি, বিদ্যুৎ বিপর্যয়

+100%-
মুরাদ মৃধা,নাসিরনগর হতে:: জেলার নাসিরনগরে কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ঝড়ে গাছপালা ভেঙ্গে রাস্তার উপর পড়লে বন্ধ হয়ে যায় গুনিয়াউ ইউনিয়ন হতে বুড়িশ্বর ইউনিয়ন পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার রাস্তা। পূর্বভাগ ইউনিয়নের শ্যামপুর সড়ক বাজারের আপ্তাব মার্কেটের ৫টি দোকানসহ ওই গ্রামের বিভিন্ন  ঘরবাড়ি উড়ে গিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।  বেশি ক্ষতি হয়েছে একটি রড-সিমেন্টের দোকানের।

২ এপ্রিল মঙ্গলবার বিকালে উপজেলার সর্বত্র বয়ে গেছে কালবৈশাখী ঝড়। এছাড়াও রাতে হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টি ও বজ্রবৃষ্টি হয়েছে।

এতে নাসিরনগরের বিভিন্ন ইউনিয়নে ব্যাপক ক্ষয়-ক্ষতিসহ লন্ডভন্ড হয়ে গেছে গাছপালা। ঝড়ে বিদ্যুতের খুঁটি উপড়ে পড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে সমগ্র উপজেলা। সেই সাথে ফসলের ক্ষতিতো আছেই। তবে এতে কোন প্রাণহানীর ঘটনার খবর পাওয়া যায়নি।

স্থানীয় সূত্রে জানা যায়,  মঙ্গলবার বিকালে হঠাৎ করে উপজেলার সর্বত্র প্রচন্ড বেগে ঝড়ো হাওয়ার সাথে বৃষ্টিপাত শুরু হয়। কোন কোন এলাকায় আবার শিলা বৃষ্টিও হয়েছে। এতে বড় ধরনের কোন হতাহতের ঘটনা না ঘটলেও ঘর-বাড়ি ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্থ ইউনিয়নগুলো হলো- নাসিরনগর সদর,পূর্বভাগ,গুনিয়াউক, গোয়ালনগর,ভলাকুট,চাতলপাড়, ধরমন্ডল এসব ইউনিয়নে প্রতিটি গ্রামেই ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। ঝড়ে বিদ্যুতের খুঁটি পড়ে যাওয়ায় উপজেলার বেশ কয়েকটি গ্রামে ভুতুড়ে অন্ধকারে নিমজ্জিত। এখনও ওই গ্রামগুলোতে বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক হয়নি।

উপজেলা নির্বাহী অফিসার সাইফুল কবিরা বলেন, ‘ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও নিরূপণ করা যায়নি। তবে মাঠ পর্যায়ে সকল কর্মকর্তারা তথ্য সংগ্রহ করছে।’






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares