Main Menu

ছাত্রলীগ নেতাকে আটকের জের সরাইলে মহাসড়ক অবরোধ, যানজট

+100%-



প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে এক ছাত্রলীগ নেতাকে আটকের জের ধরে সোমবার সন্ধ্যায় ঢাকা-সিলেট মহাসড়কে অবরোধের সৃষ্টি করেছে তার সমর্থকেরা। সন্ধ্যা সাতটায় এ রিপোর্ট লেখার সময় ওই ছাত্রলীগ নেতাকে ছেড়ে দেওয়ার আশ্বাসে অবরোধ প্রত্যাহার হয়। তবে ঘন্টা ব্যাপী অবরোধের কারণে মহাসড়কে কয়েক কিলোমিটারের যানজট সৃষ্টি হয়।
স্থানীয় সূত্রে জানা গেছে, সরাইল থানার শাহবাজপুর ফাঁড়ি পুলিশ মহাসড়কে চলাচলকারি বেশ কিছু সিএনজি অটোরিক্সা আটক করে। পুলিশ ফাঁড়ির পাশের বাসিন্দা ও সরাইল উপজেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক মো. নাহিদ অটোরিক্সা ছাড়াতে তদবির করতে যায়। এ সময় পুলিশ তাকে আটক করে। এ ঘটনার প্রতিবাদে নাহিদের সমর্থক ও অটোরিক্সা চালকরা সন্ধ্যা পৌনে ছয়টার দিকে মহাসড়কে অবরোধের সৃষ্টি করে। এতে মহাসড়কে কয়েক কিলোমিটার ব্যাপী যানজটের সৃষ্টি হয়।
সরাইল উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. বেলায়েত হোসেন মিল্লাত বলেন, ‘পুলিশ সিএনজি চালিত অটোরিক্সা আটক করলে এর প্রতিবাদ জানায় নাহিদ। এ ঘটনায় পুুলিশ তাকে আটক করে সরাইল থানায় নিয়ে যায়। পরে তাঁকে ছেড়ে দেওয়ার আশ্বাসে অবরোধ প্রত্যাহার করে নেওয়া হয়’।   
ব্রাহ্মণবাড়িয়ার বিশ্বরোড খাটিহাতা ফাঁড়ির ট্রাফিক সার্জেন্ট মো. নূর জানান, সিএনজি অটোরিক্সা আটককে কেন্দ্র করে মহাসড়কে অবরোধের সৃষ্টি করা হয়েছে। বিষয়টি নিয়ে অবরোধকারিদের সঙ্গে আলোচনা হয়।
সন্ধ্যা সাড়ে সাতটায় সরাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলী আরশাদের মোবাইল ফোনে বেশ কয়েকবার কল করা হলেও তিনি রিসিভ করেন নি। সহকারি পুলিশ সুপার (সদর সার্কেল) মো. শাহ আলম বকাউল জানান, রাস্তায় দাঁড়িয়ে থাকা লোকজন সরে গেছে। তবে ছাত্রলীগ নেতাকে ছেড়ে দেওয়ার কোনো আশ্বাসের বিষয়ে তিনি কিছু জানেন না বলে জানান।






Shares