Main Menu

সরাইল শহীদ মিনারে এ কেমন অবমাননা ?

+100%-

মোহাম্মদ মাসুদ, সরাইল । ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে অরক্ষিত অবস্থায় পড়ে আছে কেন্দ্রীয় শহীদ মিনার। রবিবার সকালে শহীদ মিনার এলাকায় ঘুড়ে দেখা যায় ময়লা আবর্জনা ,জুতা নিয়ে দাড়িয়ে থাকার কিছু দৃশ্য, দারিয়ে আছে কুকুরও।
শহীদ মিনারের পেছনে গিয়ে দেখাগেল  স্বাধীনতা যুদ্ধে যারা নেতৃত্ব দিয়েছেন তাদের নাম লেখা একটি ফলক। সামনে শহীদদের স্মরণে শত শত ফুলের ডালা দিয়ে শ্রদ্ধা জানালেও পেছনে স্বাধীনতা যুদ্ধে যারা নেতৃত্ব দিয়েছেন তাদের নাম ফলকের দিকে ফিরেও তাকায় না কেউ।
শহীদ মিনারে জুতা নিয়ে উঠে পড়ার দৃশ্য নিত্যকার। শিক্ষিত মানুষ থেকে শুরু করে অশিক্ষিত মানুষ তো বটেই কুকুরও উঠে পড়ে শহীদ মিনারে। সবার চোখের সামনে এ ঘটনা ঘটলেও বাধা দেন না কেউই । প্রতিবছর ২১শ ফেব্রুয়ারি বিজয দিবস কে সামনে রেখে শহীদ মিনার ও তার আশপাশে এলাকায় পরিস্কার করা হয়ে থাকে । অথচ শহীদ মিনারের ঠিক পেছনে থাকা মুক্তি যুদ্ধাদের নাম লেখা ফলক টির পাশেই মূত্র বিনা দ্বিধায় ত্যাগ করে এক শ্রেণির বিবেকহীন মানুষ।
এমনি একজনকে এ বিষয়ে জানতে চাইলে কিছুটা হতচকিত হয়ে তিনি বলেন, আশপাশে কোনো পাবলিক টয়লেট না থাকায় এখানে করছি। দেয়ালে থাকা নাম ফলক টি তিনি দেখেছেন কিনা জিজ্ঞেস করলে তিনি বলেন, এখানে তো সবাই করে, তাই আমিও করছি।
এ বিষয়ে সরাইল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আযুব খান বলেন, এটা আমাদের জন্য চরম লজ্জার। শহীদ মিনার পুরো জাতীর আবেগ ও চেতনার স্থান। তাই এ বিষয়ে কর্তৃপক্ষের নজর দেওয়া উচিত।
প্রস্রাব কারার এ দৃশ্য শুধু মাত্র শহীদ মিনার এলাকাতেই সীমাবদ্ধ নয়। উপজেলা পরিষদের বিভিন্ন এলাকায এ দৃশ্য দেখা যায়।
উপজেলার এক কর্মকর্তা বলেন, প্রস্রাব করলে বাতাসে গন্ধ সরাসরি আমাদের অফিস রুমে চলে আসে। এতে আমাদের রুমে কাজ বেশ অসুবিধা হয় ।
কেন্দ্রীয় শহীদ মিনার ও তার চারপাশের এলাকা এবং উপজেলা যত্রতত্র প্রসাব করার বিষয়ে সরাইল উপজেলা নিবার্হী কর্ম কর্তা সৈয়দা নাহিদা হাবিবা জানান, এ বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হবে। তিনি আরও বলেন, শহীদ মিনারের পেছনে যাতে মানুষ প্রসাব না করে সে জন্য ব্যবস্থা নেয়া হবে ।






Shares