Main Menu

সরাইল ডিগ্রি কলেজে বাল্য-বিয়ে. মাদক, সন্ত্রাস জঙ্গিবাদের বিরুদ্ধে সভা

+100%-

sarail pic 23-07-16 (1) মোহাম্মদ মাসুদ, সরাইল, থেকে ॥ ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ইভটিজিং বাল্যবিয়ে মাদক সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরোদ্ধে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

শনিবার ১১টায় সরাইল কলেজের মিলনায়তনে অধ্যক্ষ মৃধা আহমাদুল কামাল এর সভাপতিত্বে অনুষ্টানের প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার ২ এর সংসদ সদস্য এডভোকেট জিয়াউল হক মৃধা । বিশেষ অথিতি হিসেবে বক্তব্য রাখেন সরাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ আবদুর রহমান , উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা নাহিদা হাবিবা , উপজেলা মাধ্যামিক কর্মকর্তা খালেদ জামিল, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা জহিরুল ইসলাম, এনজিও কর্মকর্তা শরিফ উদ্দিন মূল্লা প্রমূখ।

sarail pic 23-07-16 (2)

অনুষ্ঠানে প্রধান অথিতি বলেন, আজ দেশে জঙ্গীবাদে ছেয়ে গেছে। ধর্মের নাম ভাঙ্গিয়ে তারা দেশকে জঙ্গীবাদী রাষ্ট্রে পরিণত করতে উঠে পড়ে লেগেছে। বক্তারা বলেন, তাদের এই ষড়যন্ত্র রুখতে না পারলে স্বাধীন এই বাংলাদেশ আগামী দিন গুলোতে জঙ্গী রাষ্ট্র হিসাবে পরিচিত করে দিবে। বিপদগামী যুব সমাজের উদ্দেশ্যে বলেন, ইসলাম কোন ধ্বংসের ধর্ম নয়, ইসলাম শান্তির ধর্ম। ইসলামে নামে যে ধ্বংসের খেলায় মেতেছে তাতে ইসলামের কোন উন্নয়ন হবে না।

বক্তারা তাদেরকে ধ্বংসের খেলা থেকে বেরিয়ে এসে শান্তির পথে ফিরে আসার আহবান জানান। বাল্যবিয়ের কারণে মেয়েরা বিদ্যালয় থেকে ঝরে পড়ছে। পিতা-মাতা কন্যাসন্তানকে বোঝা মনে করে ভাবছেন ঘাড়ে বোঝা উঠে আছে। তাড়াতাড়ি বিদায় করতে হবে, শ্বশুরবাড়ি পাঠাতে হবে। আবার কেউ কেউ অভিশপ্ত মনে করেন। ১৮ বছরের নিচে বিয়ে হয়ে গর্ভবতী হলে মা ও সন্তান দুজনই বিপদের সম্মুখীন হবে এ বিষয় সবাইকে বোঝাতে হবে। কোন অবিভাবক ১৮ বছরের ছাত্রছাত্রীর বিয়ে দেয়ার চেষ্টা করলে স্থানীয় ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় তা বন্ধের উদ্যোগ গ্রহণ করা হবে।






Shares