Main Menu

সরাইল-অরুয়াইল সড়কে রাস্তার উপর বটগাছ:: যান চলাচলে প্রতিবন্ধকতা

+100%-

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা সদরের সরাইল-অরুয়াইল সড়কের কালিবাড়িমোড়ে রাস্তার উপর দিনব্যপী একটি বটগাছে পড়ে থাকলেও গাছটি সরানোর যেন কেউ নেই। এতে করে এই রাস্তা দিয়ে যান চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়েছে। উপজেলা সদরে প্রবেশের সরাইল-অরুয়াইল সড়কের এই অংশে এমনিতেই যানঝট লেগে থাকে প্রতিনিয়ত। এর মধ্যে ব্যস্ততম এই সড়কে গাছ পড়ে থাকায় যানজটের মাত্রা আরও তীব্র হয়ে ওঠেছে।

সরজমিনে দেখা যায়, সরাইল উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন সরাইল প্রেসক্লাব কার্যালয়ের পূর্বপাশে অনেক বছরের পুরোনো একটি বটগাছ ছিল। অবহেলা আর অনাদরে দিনে দিনে এই বটগাছের গোড়ার মাটি সরে গেছে অনেক আগেই। বৈরী আবহাওয়ার তোড়ে বটগাছটি রাস্তার উপর ওপর হয়ে আজ বৃহস্পতিবার (১২ মে) সকাল থেকেই পড়ে থাকতে দেখেন পথচারীরা। ফলে এই সড়ক দিয়ে স্বাভাবিক যান চলাচল সাময়িক বন্ধ হয়ে যায়। পরবর্তী গাছের কয়েকটি ঢালপালা কাটায় গাছের নীচ দিয়ে যানচলাচল করতে দেখা যায়। তবে সারাদিনের ভিতরে রাস্তার ওপর থেকে সম্পূর্ণ গাছটি না সরানোর ফলে দিন ব্যপী সেখানে তীব্র যানঝট দেখা দেয়। দীর্ঘ যানঝটের কবলে পড়ে জনগণকে চরম দুর্ভোগ পোহাতে হয়।

উপজেলার প্রশাসনিক চত্বরের পাশের প্রধান সড়কে গাছ ওপড়ে পড়ে যানচলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির পাশাপাশি দিনব্যপী জনদুর্ভোগের সৃষ্টি হলেও রাস্তার উপর থেকে গাছটি সরানোর যেন কেউ নেই।

জনগুরুত্বপূর্ণ ও ব্যস্ততম এই সড়কের উপর পড়ে থাকা গাছটি দ্রুত সরিয়ে যান চলাচল স্বাভাবিক করার পাশাপাশি জনগণের দুর্ভোগ লাঘব করতে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের প্রতি দাবি জানিয়েছেন এলাকাবাসী।






Shares