Main Menu

সরাইলে সাংবাদিকদের মানববন্ধন ও পথ সভা

+100%-

মোহাম্মদ মাসুদ, সরাইল ॥ দৈনিক মানবজমিন পত্রিকার ষ্টাফ রিপোর্টার জাবেদ রহিম বিজনকে হত্যার হুমকি দাতাদের দ্রুত গ্রেপ্তার করে বিচারের দাবিতে মানববন্ধন ও পথ সভা করেছে সাংবাদিকরা।
গতকাল ঢাকা-সিলেট মহাসড়কের সরাইলের বিশ্বরোড মোড়ে সরাইল, আশুগঞ্জ ও নাসিরনগর প্রেসক্লাবের আয়োজনে এ কর্মসূচি পালিত হয়েছে। মানববন্ধনে অংশ গ্রহন করেছেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের বর্তমান ও সাবেক সাধারণ সম্পাদক সহ আরো ৭-৮ জন সাংবাদিক। এক সময় বিশ্বরোড মোড়ের কিছু ব্যবসায়ি ও সাধারণ মানুষ মানববন্ধনে অংশ গ্রহন করেন। ঘন্টা ব্যাপি মানববন্ধন কর্মসূচি শেষে সরাইল প্রেসক্লাবের সাবেক সভাপতি মো. আইয়ুব খানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় পথ সভা।

বক্তব্য রাখেন- ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পি, সাবেক সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন জামি, সরাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মাহবুব খান বাবুল, যুগ্ম সম্পাদক সৈয়দ কামরুজ্জামান, আশুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক আল-মামুন, নাসিরনগর প্রেসক্লাবের সহ-সভাপতি মো. আক্তার হোসেন, সাবেক সভাপতি মো. আজিজুর রহমান চৌধুরী, সরাইল প্রেসক্লাবের আজীবন সদস্য ফয়সাল আহমেদ মৃধা দুলাল প্রমূখ।
বক্তারা বলেন, আখাউড়া উপজেলার মেয়র যুবলীগ নেতা কাজলের অপকর্ম ও দূর্নীতির উপর প্রতিবেদন করায় দৈনিক মানবজমিন পত্রিকার কয়েক’শ কপি তার ভাই ও অনুসারীদের দিয়ে ছিনতাই করে নিজ বাড়িতে পোড়িয়ে ফেলেন। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে সাংবাদিক বিজনকে হত্যার হুমকি দিচ্ছে তার কিছু স্বজন ও সমর্থকরা।

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় অভিযোগ করা হয়েছে। মানববন্ধনে অংশ গ্রহনকারী সাংবাদিকরা প্রধানমন্ত্রীর কাছে এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে আইনি পক্রিয়ায় বিচার ও সারা দেশে সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করার জোর দাবি জানিয়েছেন। নতুবা আরো কঠোর কর্মসূচি দেওয়ার ঘোষনাও দিয়েছেন।






Shares