Main Menu

সরাইলে মাছের সাথে শত্রুতা

+100%-

মোহাম্মদ মাসুদ ॥ সরাইলের কালিকচ্ছ ইউনিয়নের চাঁনপুর এলাকায় মাছের সাথে শত্রুতা। সোমবার দিবাগত রাতে কোন এক সময় কে বা কারা একটি পুকুরে বিষ দিয়ে মাছ মেরে ফেলে।

মৎস্যচাষী ও ভুক্তভোগী কালিকচ্ছ ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান শরাফত আলী বলেন, আমি অনেক বছর যাবৎ মৎস্য চাষ করে আসছি। আমার অনেক গুলো পুকুর রয়েছে যেখানে আমি মাছ চাষ করি। গতকাল রাতে চাঁনপুর এলাকার একটি পুকুরে কে বা কারা বিষ দিয়ে আমার পুকুরের ২০-২৫ লাখ পোনামাছ বিষ দিয়ে মেরে ফেলে। আমি কদিন আগে পুকুরটিতে ৬ কেজি বিভিন্ন জাতের( ভাটকি,মৃগেল,সিলভার, গ্রাসকার্প) মাছের রেনু ছাড়ছিলাম। যেখানে ১ কেজিতে ৫-৬ লক্ষ মাছের পোনা হয়। যেগুলো আমি অন্য পুকুরে নিয়ে ছাড়ি। এখন আমার অনেক ক্ষতি হয়ে গেছে, আমি এলাকায় মাছ চাষাবাদ করি এর জন্য অনেকের কাছেই হিংসা হয়। আর এই হিংসা বিদ্বেষ থেকেই আমার পুকুরে বিষ দিয়ে মাছ মেরে ফেলেছে কে বা কারা।

এ বিষয়ে চাঁনপুর এলাকার ইউপি সদস্য সাচ্চু মিয়া বলেন, খবর পেয়ে আমি এসে দেখলাম একটি বিষের বোতল পরে আছে সাথে অনেক পোনা মাছ মরে ভেসে উঠেছে। তবে যারা এই কাজ করেছে এরা জাতীয় শত্রু, এদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত।

সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসলাম হোসেন বলেন, খবর পেয়ে আমি সেখানে পুলিশ পাঠিয়েছি। অভিযোগ পেলে পরবর্তীতে ব্যবস্থা নেয়া হবে।






Shares