Main Menu

সরাইলে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা উদ্বোধন

+100%-

মোহাম্মদ মাসুদ,সরাইল॥ “বিজ্ঞান, প্রযুক্তি ও নৈতিকতা এক সূত্রে গাঁথা” এই শ্লোগান নিয়ে সরাইলে শুরু হয়েছে দুই দিনব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা। উপজেলা প্রশাসন এ মেলার আয়োজন করেন। আজ ২২ ডিসেম্বর বুধবার সকালে উপজেলা মিলনায়তনে মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুল হক মৃদুল।

বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় সভাপতিত্ব করেন সরাইল সরকারী কলেজের অধ্যক্ষ মৃধা আহমাদুল কামাল । প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুল হক মৃদুল । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক কর্মকর্তা শহিদ খালিদ জামিল খান । সরাইল উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ শফিকুর রহমান, সরাইল প্রেসকøাবের সাধারণ সম্পাদক মাহবুব খান বাবুল প্রমুখ।

বিজ্ঞান মেলা উপলক্ষে ক্ষুদে শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুল হক মৃদুল বলেন, প্রতি বছরই শিক্ষার্থীদের উৎসাহিত করতে বিজ্ঞান মেলার আয়োজন করা হয়। এতে মেলায় অংশগ্রহণকারী শিক্ষার্থীর সংখ্যা দিন দিন বাড়ছে। যারা মেলা দেখছে তারাও বিজ্ঞানের প্রতি উৎসাহিত হচ্ছে।

দেশ ও মানুষের কল্যাণের জন্য বিজ্ঞানের প্রতি সবাইকে আগ্রহী করে গড়ে তুলতে হবে। বিজ্ঞানের প্রতি তরুণ প্রজন্মের স্বতস্ফূর্ত অংশগ্রহণই দেশকে উন্নতির দিকে নিয়ে যাবে বলে মনে করি। এ জন্য বিজ্ঞান শিক্ষার বিকল্প নেই। এভাবেই একদিন সত্যিকারের বিজ্ঞানী তৈরী হবে বলে আশা ব্যক্ত করেন।






Shares