Main Menu

সরাইলে জরূরী সভা :: মার্কেট ও বিপণী বিতান বন্ধ

+100%-

মোহাম্মদ মাসুদ, সরাইল ॥ সরাইলে সম্প্রতি আগত প্রবাসীদের হোম কোয়ারেন্টিং নিশ্চিতকরণ ও সরকার প্রদত্ত ত্রাণ সামগ্রি বিতরণের পক্রিয়া নিরূপনে সরাইল উপজেলা পরিষদ মিলনায়তনে এক জরূরী সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবর সকালে উপজেলা প্রশাসন ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার দফতর কর্তৃক আয়োজিত সভায় সভাপতিত্ব করেন পরিষদের চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর। গুরূতাবপূর্ণ এ সভায় সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। সভার আগেই সরাইলের অধিকাংশ মার্কেট ও বিপণী বিতান বন্ধ হয়ে যায়। প্রধান সড়কে মাঝে মধ্যে সিএনজি ও ব্যাটারি চালিত অটোরিকশা চললেও লোকজনের চলাফেরা অনেকটা কমে যায়।

পিআইও মো. সাইফুল ইসলামের সঞ্চালনায় ওই সভায় বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা এএসএম মোসা, মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া বেগম, ভাইস চেয়ারম্যান মো. আবু হানিফ, অফিসার ইনচার্জ (ওসি) শাহাদাত হোসেন টিটো, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নোমান মিয়া, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সহিদ খালিদ জামিল খান, সরাইল মহিলা কলেজের সভাপতি সাংবাদিক মো. আইয়ুব খান, সরাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মাহবুব খান, ইউপি চেয়ারম্যান মো. আব্দুল জব্বার, রাজিব আহমেদ রাজ্জি, মো. দ্বীন ইসলাম, মো. কাজল চৌধুরী, মো. শরাফত মিয়া ও আ’লীগ নেতা মো. মাহফুজ আলী।

বক্তারা করোনা ভাইরাস মোকাবেলায় জাতীর এমন ক্রান্তিলগ্নে সরকারের পদক্ষেপকে স্বাগত জানিয়ে স্থানীয় জনপ্রতিনিধি, সামজিক নেতৃবৃন্দ ও স্বেচ্চাসেবী সংঘটনের ভলান্টারি সহায়তায় স্বচ্ছতার মাধ্যমে নগদ টাকা ও চাল বিতরণে নানা পরামর্শ তুলে ধরেন। সেই সাথে হোম কোয়ারেন্টিং-এ থাকা শুধুমাত্র প্রান্তিক লোকজনই এ সুবিধা পাবেন। সরকারি রেশন বা অন্য কোন ভাতা ভোগীরা এই সুবিধার আওতায় আসবেন না। প্রত্যেক ইউনিয়নে চেয়ারম্যান ও দায়িত্ব প্রাপ্ত টেক অফিসারদের দায়িত্বশীল তদারকির ভিত্তিতে এ কাজ বাস্তবায়নের নিদ্ধান্ত গৃহিত হয়।






Shares