Main Menu

সরাইলে করোনা নিয়ে ছড়ানো সেই যুবক আটক, তথ্য প্রযুক্তি আইনে মামলা

+100%-

মোহাম্মদ মাসুদ, সরাইল॥ ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলায় করোনাভাইরাস নিয়ে ফেবুসকে বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর দায়ে আটক শ্রাবণের (২৫) বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে সরাইল থানায় মামলা দায়ের করা হয়েছে।
শনিবার (২৮ মার্চ) দুপুরে সরাইল থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. খলিলুর রহমান বাদী হয়ে মামলাটি দায়ের করেন।
শ্রাবণ সরাইল উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের নোযাগাঁও লাডুর বাড়ীর এলাকার আশিকুর রহমানের ছেলে। সে কালীকচ্ছ পাঠশালা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেছেন বলে জানা গেছে। পুলিশের ধারণা শ্রাবণ মানসিকভাবে অসুস্থ।
সারাদেশে গততিনদিন আগে ফেইসবুকে শ্রাবণের একটি ভিডিও ছড়িয়ে পড়ে। ভাইরাল হওয়া সেই ভিডিওতে নিজেকে বিজ্ঞান বিভাগের ছাত্র উল্ল্যেখ করে শ্রাবণ বলেন, কীভাবে বাংলাদেশকে করোনাভাইরাস থেকে মুক্ত করতে পারবেন সেটি তার গবেষণায় তিনি পেয়েছেন। শুধু বাংলাদেশই নয়, গোটা বিশ্বকে তিনি করোনাভাইরাস মুক্ত করতে পারবেন।

ভিডিও বার্তায় বাংলাদেশকে করোনাভাইরাস থেকে মুক্ত করার বিনিময়ে ২৫ হাজার কোটি টাকা ও বিশ্বকে মুক্ত করার জন্য এক লাখ কোটি টাকা দাবি করেন শ্রাবণ। এটিকে ‘উল্ল্যেখ করে যোগাযোগ করার জন্য নিজের মুঠোফোন নম্বরও দেন তিনি। শ্রাবণের এই ভিডিও ভাইরাল হয় ফেসবুকের বিভিন্ন গ্রুপে। অনেকেই তাকে গ্রেফতার করার দাবি জানান। এর প্রেক্ষিতে গতকাল শুক্রবার রাতে শ্রাবণের নিজ বাড়িতে অভিযান চালিয়ে সরাইল থানা পুলিশ তাকে আটক করে।
সরাইল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহাদাত হোসেন টিটো জানান, শ্রাবণ মানসিকভাবে অসুস্থ বলে মনে হচ্ছে। জিজ্ঞাসাবাদে সে এলোমেলো তথ্য দিয়েছে। তার সঙ্গে জরিত কিছু লোককে আমরা খুঁজছি। তাদেরকে পেলে বিষয়টি পরিষ্কার জানতে পারব। তথ্য ছড়ানোয় তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে।






Shares