Main Menu

সরাইলে আমন ধান-চাল সংগ্রহের উদ্বোধন

+100%-

মোহাম্মদ মাসুদ, সরাইল ॥ ব্রাহ্মনবাড়িয়া সরাইল উপজেলায় সরকারিভাবে চলতি আমন মৌসুমে অভ্যন্তরীণ ধান ও চাল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে।
আজ মঙ্গলবার দুপুরে সরাইল উপজেলা খাদ্য গোডাউনে ধান ও চাল সংগ্রহের উদ্বোধন করেন সরাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর।
এ সময় উপজেলা ধান-চাল ক্রয় কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল হক মৃদুল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু হানিফ, খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা শাহদাত হোসেন ভঁইয়া, খাদ্য গোডাউন কর্মকর্তা আনিছুর রহমান সহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারী ও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
খাদ্য গোডাউন কর্মকর্তা আনিছুর রহমান জানান, চলতি মৌসুমে কৃষকদের নিকট থেকে ২৬ টাকা কেজি দরে ২৩৭ মেট্রিক টন ধান ক্রয় করা হবে।
এবং ৬টি মিলারদের নিকট থেকে ৩৭ টাকা কেজি দরে ৭৩৩.৬৫০ মেট্রিকটন সিদ্ধ ক্রয় করার বরাদ্ধ থাকলেও, ৬টি মিলার থেকে লক্ষ্যমাত্রা ১৬২.৪২০মেট্রিকটন সিদ্ধ চাউল ও ২ টি মিলারদের নিকট থেকে ৩৬ টাকা কেজি দরে ২৯০ মেট্রিক টন আতব চাল ক্রয় করার বরাদ্ধ থাকলেও, ২টি মিলার থেকে লক্ষ্যমাত্রা ১৮২.৫০০মেট্রিকটন আতব চাউল। উদ্বোধনে সরাসরি একজন কৃষকের নিকট থেকে এক মেট্রিক টন ধান ক্রয় করা হয়।






Shares