Main Menu

বীর মুক্তিযোদ্ধা জুনায়েদ ঠাকুরকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

+100%-

মোহাম্মদ মাসুদ,সরাইল ॥  সরাইল সদর ইউনিয়নের বড় দেওয়ানপাড়া গ্রামের বাসিন্ধা প্রয়াত সুলাইমান ঠাকুরের ছেলে বীর মুক্তিযোদ্ধা জুনায়েদ উদ্দিন ঠাকুরকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। তিনি ১৯৬৮ খ্রিষ্টাব্দ থেকে ১৯৭৯ খ্রিষ্টাব্দ পর্যন্ত সরাইল থানা আ’লীগের সভাপতি ছিলেন। সরাইল বিআরডিবিতে ২ বার ও কুমিল্লা বিআরডিবি’র ৩ বার চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন।

গত মঙ্গলবার দিবাগত রাত ১টা ৩০ মিনিটে ঢাকার শমরিতা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেছেন (ইন্নালিল্লাহি….রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে, ১ মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বুধবার দুপুর সাড়ে ১২টায় শহীদ মিনার চত্বরে নির্বাহী কর্মকর্তা এ.এস.এম মোসা ও ডেপুটি কমান্ডার মো. আনোয়ার হোসেনের নেতৃত্বে উনার লাশকে রাষ্ট্রীয় মর্যাদা দেয়া হয়। পরে উনার কফিনে ফুলের তোড়া দিয়ে শেষ শ্রদ্ধা জানান স্থানীয় মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল। বাদ যোহর বিকাল বাজার হাটখোলা জামে মসজিদে সহস্রাধিক লোকের অংশ গ্রহনে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা, আ’লীগের যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট আবদুর রাশেদ, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আব্দুল হালিম, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর, মুক্তিযোদ্ধা কমান্ডার মো. ইসমত আলী, সরাইল মহিলা কলেজের সভাপতি মো. আইয়ুব খান, যুবলীগের সাবেক আহবায়ক মো. মাহফুজ আলী, প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ বদর উদ্দিন ও সম্পাদক মোহাম্মদ মাহবুব খান বাবুল।






Shares