Main Menu

ঢাকা-সিলেট মহাসড়কের সরাইলে টানা ৩ দিনে ৩ টি ট্রাক দুর্ঘটনা, নিহতঃ ১

+100%-

মোহাম্মদ মাসুদ, সরাইল। ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ঢাকা-সিলেট মহাসড়কে টানা ৩ দিনে ৩ টি ট্রাক দুর্ঘটনার শিকার হয়েছে। বেপরোয়া ও অনিয়ন্ত্রিত গতির ফলেই একের পর এক দুর্ঘটনা ঘটছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, আজ বুধবার(২৫ আগস্ট) দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের সরাইল উপজেলার শাহবাজপুর ইউনিয়নের বৈশামুড়া এলাকায় সিলেটগামী একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে খাদে পড়ে যায়। এতে কেউ হতাহত না হলেও ট্রাকে থাকা পণ্যের ব্যপক ক্ষয়ক্ষতি হয়েছে।

এর আগের দিন মঙ্গলবার(২৪ আগস্ট) ভোর চারটার দিকে ঢাকা-সিলেট মহাসড়কে উপজেলা সদরের বিশ্বরোড এলাকায় একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে দাঁড়িয়ে থাকা একটি সিএনজিচালিত অটোরিকশাকে চাপা দিলে অটোরিকশাটি দুমড়েমুচড়ে যায়। এ সময় অটোরিকশাটির চালক পার্শবর্তী চা স্টলে চা পান করতে যাওয়ায় প্রাণে বেচেঁ যান চালক। এদিকে গত সোমবার(২৩ আগস্ট) সকাল ছয়টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের সরাইল সদর ইউনিয়নের কুট্টাপাড়া এলাকায় একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে পেছন দিক দিয়ে একটি ভ্যানগাড়ীকে ধাক্কা দিয়ে মহাসড়কের পাশের খাদে পড়ে যায়। এতে গুরুতর আহত ভ্যানচালক সাগর মিয়াকে(২০) উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন।

বেপরোয়া ও অনিয়ন্ত্রিত গতির ফলে মহাসড়কে একের পর এক ট্রাক দুর্ঘটনা ঘটছে বলে দাবি করে ট্রাকের গতি নিয়ন্ত্রনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের জন্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি দাবি জানিয়েছেন এলাকার সচেতন মহল। এ ব্যপারে সরাইল খাটিহাতা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহজালাল আলম মহাসড়কের সরাইলের ভিন্ন ভিন্ন স্থানে ৩ দিনে ৩টি ট্রাক দুর্ঘটনার সত্যতা নিশ্চিৎ করে বলেন, মহাসড়কে পণ্যবাহী ট্রাক যে গতিতে চলার কথা, সেটি মানা হচ্ছে না। এছাড়া চালকদের বিশ্রামের ঘাটতি থাকার ফলে মহাসড়কে পণ্যবাহী ট্রাক দুর্ঘটনা প্রায়ই ঘটছে।






Shares