Main Menu

গরু পাচার বন্ধ হলে সীমান্তে বিএসএফ কর্তৃক বাংলাদেশী হত্যাও বন্ধ হবে– বিজিবি মহাপরিচালক

+100%-

 

 

DSC01726

গরু পাচার বন্ধ হলে সীমান্তে হত্যাকান্ড বন্ধ হয়ে যাবে বলে মন্তব্য করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ।

মঙ্গলবার (২ আগস্ট) সকালে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ৬০ বর্ডার গার্ড ব্যাটালিয়ন নামের একটি নতুন ইউনিটের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, আমরাও চাই ভারতের গরু বাংলাদেশে না আসুক। কাল থেকেই গরু আসা বন্ধ হোক। ভারতের গরু না আসলেই আমাদের ক্যাটল ফার্মিং ডেভলাপ করবে। আমরা খাদ্যে স্বয়ং সম্পূর্ণ হতে পারলে গরুতেও স্বয়ং সম্পূর্ণ হতে পারবো।

DSC01737জেনারেল আজিজ আরো বলেন, ভারতের গরু আসলেও সাধারণ লোকজনের কোন লাভ হচ্ছে না। মাংসের দাম কিন্তু কমছে না। লাভবান হচ্ছে চোরাচালানী আর ব্যবসায়ীরা। তিনি বলেন, দিল্লিতে অনুষ্ঠিত স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকের সময় আমার সঙ্গে বিএসএফ ডিজির বৈঠক হয়েছে। সেখানে আমরা জঙ্গি ও জঙ্গি কার্যক্রমের মালামাল আনা-নেওয়ার এলাকা চিহ্নিত করেছি। জঙ্গি ও সন্ত্রাসীদের প্রতিরোধের ব্যাপারে যৌথ টহল, পেট্রোল, নজরদারি বাড়ানোর ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি।

মঙ্গলবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে বিজিবির উত্তর-পূর্ব রিজিয়ন প্রধান কার্যালয় মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এ ব্যাটালিয়নের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে উদ্বোধন ঘোষণা করেন বিজিবির মহাপরিচালক মেজর জেনালের আজিজ আহমেদ। পরে বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ উপস্থিত সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় ওই সব কথা বলেন।

DSC01745অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন,বিজিবির অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. হাবিবুল করিম, উত্তর-পূর্ব রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল কাজী মাসরুর উল্লা, ডেপুটি রিজিয়ন কমান্ডার কর্নেল মো. খালেকুজ্জামান, কুমিল্লা সেক্টর কমান্ডার কর্নেল গাজী মো.আহসানুজ্জামান, ৬০ বর্ডার গার্ড ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্নেল মো.আমিনুল হক প্রমুখ।






Shares