Main Menu

ওদ্ব্যত্যপূর্ণ আচরন ও কর্তৃপক্ষের নির্দেশ অমান্য:: সরাইলে সহকারি শিক্ষক শিরিন আক্তার বরখাস্ত

+100%-

suspendমোহাম্মদ মাসুদ,সরাইল থেকে ॥ সরাইলের দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারি শিক্ষক শিরিন আক্তারকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। গত শনিবার বিদ্যালয়ের ব্যবস্থাপনা পরিষদের সভায় ওদ্ব্যত্যপূর্ণ আচরন ও বারবার কর্তৃপক্ষের নির্দেশ অমান্য করে কারন দর্শানো নোটিশের জবাব না দেওয়া সহ অন্যান্য অপরাধের কারনে সর্ব সম্মতিক্রমে তার বিরুদ্ধে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত গৃহিত হয়। তাকে বরখাস্তের বিষয়টি গতকালই পত্র মারফত কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান সহ সংশ্লিষ্ট সকল দফতরকে অবহিত করা হয়েছে।

বরখাস্তের পত্র ও বিদ্যালয় সূত্রে জানা যায়, শিরিন আক্তারের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে কর্তৃপক্ষ স্বারক নং-দেআউবি ২৩/১৫, তারিখ-০৮/১০/২০১৫ খ্রি:, স্বারক নং- দেআউবি ২৪/১৫, তারিখ-০৭/১১/২০১৫ খ্রি: ও সর্বশেষ স্বারক নং- দেআউবি ১৩/১৬, তারিখ- ১১/০৫/২০১৬ খ্রি: পরপর তিন বার কারন দর্শানো নোটিশ প্রদান করে। দম্ভ দেখিয়ে তিনি ওই নোটিশ গুলোর কোন জবাব আদৌ দেননি। যাহা চাকুরী বিধিমালার শৃংখলা ও আচরণ বিধির পরিপন্থি। এর পূর্বেও তিনি একাধিকবার গর্হিত অপরাধ করে কর্তৃপক্ষের এহেন আদেশ অমান্য করেছেন। শ্রেণি কক্ষে তিনি পাঠদানের সময় বিষয় ভিত্তিক আলোচনা না করে সরকার বিরোধী আলোচনা ও খোশ গল্প করে সময় অতিবাহিত করেন। নিজ ইচ্ছায় বিদ্যালয়ে আগমন ও প্রস্থান করেন। পাঠদানে মনোযোগ থাকে না তার। কোন সময় তিনি সরকারি নিয়মের তোয়াক্কা করেন না। স্থানীয় শিক্ষক হওয়ায় তিনি সর্র্বদাই কর্তৃপক্ষের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন। মাঝে মধ্যে অশ্লিল ভাষা ব্যবহার করতেও তিনি দ্বিধা করেন না।

গত শনিবার ব্যবস্থাপনা পরিষদের সভায় ৩ নং অনুচ্ছেদের সিদ্ধান্ত অনুযায়ী গতকাল রোববার থেকে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বরখাস্তকালীন সময়ে তিনি বিধি মোতাবেক সরকারি বেতনের অর্ধেক টাকা খোরাকী হিসেবে পাবেন। আর বিদ্যালয় হতে কোন বেতন ভাতা পাবেন না মর্মে সিদ্ধান্ত হয়। প্রসঙ্গত: আগামী সাত (০৭) কার্য দিবসের মধ্যে কেন শিরিন আক্তারকে চুড়ান্ত বরখাস্তের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে না তার সন্তোষজনক চাওয়া হয়েছে।

ব্যবস্থাপনা পরিষদের সভাপতি মোহাম্মদ মাহবুব খান শিরিন আক্তারকে বরখাস্তের কথা স্বীকার করে বলেন, তার অশালীন আচরণ ও বিভিন্ন কৃত অপরাধের কারনে ২০১০ সালে কর্তৃপক্ষ ১ বার, ২০১১ সালে ৩ বার ও সম্প্রতি পরপর ৩ বার কারন দর্শানো নোটিশ দিলেও তিনি কোন জবাব না দিয়ে ব্যবস্থাপনা পরিষদকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে যাচ্ছেন। চাকুরী করলে প্রতিষ্ঠান ও সরকারের নিয়ম তো মানতে হবে। তিনি পুরো উল্টো। এ ভাবে একটি শিক্ষা প্রতিষ্ঠান চলতে পারে না। তাই ওই শিক্ষকের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হয়েছে।






Shares