Main Menu

সরাইল সদরে আশ্রয়ন প্রকল্পের উদ্বোধন

+100%-

মোহাম্মদ মাসুদ, সরাইল ॥ ‘যার জমি আছে ঘর নেই, তার নিজ জমিতে গৃহ নির্মাণ’ এ শ্লোগানকে সামনে রেখে ফলক উম্মোচনের মাধ্যমে সরাইল সদর ইউনিয়নে আশ্রয়ন-২ প্রকল্পের উদ্বোধন করা হয়েছে।

গতকাল মঙ্গলবার উচালিয়া পাড়া গ্রামের দরিদ্র আজিমুন্নেছা বেগম (৬০) ও নিঃসন্তান বৃদ্ধ আবুল মিয়া (৭০) হাতে গৃহের চাবি তুলে দিয়ে এ প্রকল্পের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ইসরাত। নতুন ঘরের চাবি হাতে পেয়ে কান্নায় ভেঙ্গে তারা। চিৎকার করে বর্তমান সরকার প্রধানের জন্য দোয়া করতে থাকেন। তারা বলেন, আগে মানুষের বাড়িতে থাকতাম। এখন নিজের ঘরে ঘুমাব।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সহিদ খালিদ জামিল খান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, সদর ইউপি চেয়ারম্যান আবদুল জব্বার, যুবলীগের সাবেক আহবায়ক মো. মাহফুজ আলী ও সরাইল প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোহাম্মদ মাহবুব খান বাবুল প্রমূখ। পরে দেশ ও সরকারের জন্য বিশেষ মোনাজাত করা হয়। প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, এ প্রকল্পের আওতায় বিনা মূল্যে প্রত্যেক ওয়ার্ডে ২টি করে ৯টি ইউনিয়নে মোট ১৬২টি ঘর দেওয়ার কাজ চলছে। দরিদ্র অসহায় যাদের জায়গা আছে কিন্তু ঘর নেই। অন্যের বাড়িতে বসবাস করেন। এমন সব লোকজনই পাচ্ছেন এ ঘর। ঘরের নির্মাণ ব্যয় ১ লাখ টাকা। সাথে রয়েছে একটি স্বাস্থ্যসম্মত পায়খানা।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares