Main Menu

সরাইল শিল্পকলা একাডেমির উদ্বোধন

+100%-

মোহাম্মদ মাসুদ, সরাইল ॥ স্বাধীনতার ৪৮ বছর পর সরাইল উপজেলা শিল্পকলা একাডেমির আনুষ্ঠানিক উদ্ভোধন হয়েছে। গত (৪ জুলাই) বুধবার স্থানীয় সংসদ সদস্য কবি সাহিত্যিক ও কলামিষ্ট অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা ফিতা কেটে সরকারি এ প্রতিষ্ঠানটির উদ্ভোধন করলেন। এর আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ইসরাতের নেতৃত্বে সরকারি কর্মকর্তা কর্মচারি, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ, সাংবাদিক, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা শিক্ষার্থীদের অংশ গ্রহনে শিল্পকলা একাডেমির একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে এসে শেষ হয়। উপজেলা পরিষদ মিলনায়তনে সরাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সরাইল মহিলা কলেজের প্রতিষ্ঠাতা সদস্য মোহাম্মদ মাহবুব খান বাবুলের সঞ্চালনায় নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, সংসদ সদস্য অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা।

শিল্পকলা একাডেমির সম্পাদক সঞ্জীব কুমার দেবনাথের স্বাগত বক্তব্যের পর বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ ইকবাল হোসেন, সরাইল কলেজের অধ্যক্ষ মৃধা আহমাদুল কামাল, সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ বায়তুল হোসেন খন্দকার, বাংলা বিভাগের প্রধান (সাবেক) মানবর্দ্ধন পাল, নাসিরনগর কলেজের বাংলা বিভাগের প্রধান জামিল ফোরকান, আ’লীগ নেতা মো. মাহফুজ আলী, মো. ইকবাল হোসেন, সরাইল কলেজের অভিভাবক প্রতিনিধি মো. মজিদ বক্স, সাবেক চেয়ারম্যান ও জাতীয় পার্টির সদস্য সচিব মো. হুমায়ুন কবির প্রমূখ।
কবিতা আবৃত্তি করেন- নাসিরনগর ঐকতাণ শিল্পকলার পরিচালক শিবলী চৌধুরী, উপলদ্ধি সমাজ কল্যাণ সমিতির সভাপতি মো. শরীফ উদ্দিন, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী মেহবুবা তাবাচ্ছুম ছোবা, লগ্ন, জয়িতা ওয়াস্তি ও পূর্ণিমা বিশ্বাস।
নির্বাহী কর্মকর্তা ১০ জন কবিতা আবৃত্তিকারককে পুরস্কার প্রদান করেন। প্রধান অতিথি বলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলার শিল্প সাহিত্যের ধারক ও বাহক ছিল সরাইল। মাদকাসক্ততা, সন্ত্রাস ও জঙ্গিবাদ থেকে বেরিয়ে আসতে হলে সাহিত্য শিল্প চর্চার বিকল্প নেই। তাই সরাইল শিল্পকলা একাডেমিকে আমি সবসময় সহযোগীতা করে যাব।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares