Main Menu

সরাইল পানিশ্বর ইউনিয়নে মেঘনার ভাঙ্গনে অটো রাইছ মিলসহ বাড়িঘর নদী গর্ভে বিলীন

+100%-

মোহাম্মদ মাসুদ.সরাইল ॥  ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার  পানিশ্বর ইউনিয়নে মেঘনা নদীতে ব্যাপক হারে ভাঙ্গন দেখা দিয়েছে। গত ৫দিনে পানিশ্বরে ছয়টি অটো রাইছ মিলসহ পাল বাড়ি অথাৎ হিন্দুরপাড়ার  ৪টি বসত ঘর নদীর গর্ভে বিলীন হয়ে গেছে।  এতে শতাধিক চাতাল শ্রমিক কর্মহীন হয়ে পড়েছে।
অটো রাইছ মিলের ভাড়াটিয়া মালিক কামরুজ্জামান জানান, আমি ৫টি অটো রাইছ মিল ভাড়া নিয়ে ব্যাবসা পরিচালনা করে আসছি। আমার অফুরন্ত ক্ষতি হয়েছে ধান,চাউল, ছালার বস্তাসহ প্রায় দেড় কোটি টাকার মালামাল নদীগর্ভে বিলীন হয়ে ক্ষতি হয়েছে।


হাজী নুরুল ইসলাম জানান আমার একটি মিল যাহার বিল্ডিংসহ মেশিনের মালামাল নদীগর্ভে বিলীন হয়েছে যাহার ক্ষতি পরিমান প্রায় এক কোটি টাকার ।
পানিশ্বর ইউনিয়নের চেয়ারম্যান জানান ভাঙ্গন শুরু হওয়ার পরপরই  উপজেলা প্রসাশনকে অবহিত করেন্ এবং এলাকার মানুষ ভাঙ্গনের আতংকে দিন-রাত কাটাচ্ছেন।
এদিকে ব্রাহ্মণবাড়িয়া পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মনজুর হোসেন চৌধুরী এলাকায় পরিদর্শন করে বলেন উর্ধোতন কতৃপক্ষকে অবহিত করে স্থায়ী বেড়িবাঁধের ব্যাবস্থা করবেন।
উপজেলা নির্বাহী অফিসার(অদা) মো: ইকবাল হেসেন পানি উন্নযন বোর্ডকে বিষয়টি জানানো হয়েছে এ এলাকায় মেঘনা নদী ভাঙ্গন থেকে রক্ষা করার জন্য স্থায়ী দেয়ার দেয়ার ব্যাবস্থা করার কথা বলা হয়েছে।
ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সংসদ সদস্য এডভোকেট জিয়াউল হক মৃধা মেঘনা নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন শেষে ক্ষতিগ্রস্থদের আর্থিক সাহায্য দেয়ার আশ্বাস দেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares