Main Menu

সরাইলে সন্ধ্যা রাতেই ছিনতাই আহত-২

+100%-

মোহাম্মদ মাসুদ, সরাইল ॥ সরাইলে সন্ধ্যা রাতেই শতাধিক ভরি স্বর্ণালঙ্কার ছিনতাই করেছে একদল ছিনতাইকারী। পিটিয়ে আহত করেছে দুই স্বর্ণ ব্যবসায়িকে। গত মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা সদরের বড় দেওয়ান পাড়া- বণিক পাড়া সড়কে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় সরাইল থানায় একটি জিডি করেছেন ওই ব্যবসায়ি।

ভুক্তভোগী ব্যবসায়ি ও স্থানীয় লোকজন জানায়, সরাইল বিকাল বাজারের হাজী সুপার মার্কেটের ‘আপন স্বর্ণ শিল্পালয়ের’ মালিক তপন বণিক (৬৫)। তার বাড়ি সদর ইউনিয়নের বণিক পাড়ায়। অন্যান্য দিনের মত গত মঙ্গলবার রাতে দোকানের সকল স্বর্ণালঙ্কার ঘুছিয়ে ব্যাগে করে সোয়া ৭টার দিকে রিক্সা যোগে বাড়ির উদ্যেশ্যে রওনা দেন তপন ও তার ছেলে বিষ্ণু বণিক (২৩)। সাড়ে ৭টার দিকে বড় দেওয়ান পাড়া মোতালিব মিয়ার বাড়ির সামনে যাওয়া মাত্র বিপরীত দিক থেকে আসা হেলমেট পড়া ৩ মটর সাইকেল আরোহী এসে তপনের রিক্সা থামিয়ে দেয়। মূহুর্তের মধ্যে তারা রিক্সার চালক ও দুই যাত্রীর চোখে মরিচের গুড়া লাগিয়ে দেয়। যন্ত্রণায় ছটফট করতে থাকে তারা। সুযোগে তপন বণিকের হাতে থাকা স্বর্ণ ভর্তি ব্যাগটি ছিনিয়ে নেয়ার জন্য ধস্তাধস্তি করতে থাকে ছিনতাইকারীরা। এক পর্যায়ে ছিনতাইকারীরা ধারালো অস্ত্র দিয়ে তপনের মাথায় আঘাত করে। মাটিতে লুটিয়ে পড়ে তপন। মারধর করে বিষ্ণুকেও। তখন শতাধিক ভরি স্বর্ণালঙ্কার ভর্তি ব্যাগটি ছিনিয়ে দ্রুত সটকে পড়ে ছিনতাইকারী দল। তপনের আর্তচিৎকারে আশপাশের লোকজন দৌড়ে এসে আহত অবস্থায় তপন ও তার ছেলেকে উদ্ধার করে সরাইল হাসপাতালে নিয়ে যায়। ধস্তাধস্তিকালে ছিনতাইকারীর ১টি হেলমেট ও ১টি গেঞ্জি রেখে দিয়েছে রিকশাচালক।

ছিনতাইকৃত স্বর্ণালঙ্কারের বাজার মূল্য ৪২ লাখ টাকা হবে। স্থানীয় একাধিক ব্যক্তি ক্ষোভের সাথে বলেন, এ সড়কে ও আশেপাশে দিনে রাতে নিয়মিতই নিবন্ধন বিহীন কিছু মটর সাইকেল বেপরোয়া গতিতে চালায় এক শ্রেণির ওঠতি বয়সের বখাটে। আরোহী থাকে ৩-৪ জন। এ ছাড়া বড় দেওয়ান পাড়ার ভেতরে ৫-৬টি প্রাইভেট কোচিং সেন্টার থাকায় সকাল বিকাল অপরিচিত কিছু বখাটের আপত্তিকর অঙ্গভঙ্গি ও শব্দে বিব্রত আশপাশের বাসিন্ধা এবং স্কুল কলেজগামী ছাত্রীরা। ভয়ে কেউই মুখ খুলার সাহস পায় না।

এসব বিষয়ে উপজেলা আইনশৃঙ্খলা সভায় বেশ কয়েকবার আলোচনাও হয়েছে। সরাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মফিজ উদ্দিন ভূঁইয়া বলেন, তদন্ত কাজ চলছে। জড়িতদের দ্রুতই গ্রেপ্তার ও ছিনতাইকৃত মালামাল উদ্ধারের চেষ্টা চলছে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares