Main Menu

সরাইলে শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

+100%-

মো.মাসুদ, সরাইল ॥ সরাইলে বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা গতকাল মঙ্গলবার বাংলাদেশ শিক্ষক সমিতি কর্তৃক ঘোষিত কর্মসূচীর অংশ হিসাবে ১১ দফা বাস্তবায়নের দাবীতে সরাইল প্রেসক্লাব চত্বরে মানববন্ধন কর্মসূচী ও বিক্ষোভ মিছিল করেছেন। এছাড়া তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে তাদের দাবী পূরণের জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রেরণ করেছেন।

উপজেলা শিক্ষক সমিতি সূত্রে জানা যায়, শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ, ৫ভাগ বার্ষিক প্রবৃদ্ধি পূর্ণাঙ্গ উৎসব ভাতা সহ বাড়ি ভাড়া চিকিৎসা ভাতা প্রদান নিশ্চিতকরণ, অনুপাত প্রথা বিলুপ্ত, সরকারি শিক্ষকদের সাথে বেতন বৈষম্য দূরীকরণ,বর্তমান প্রথা বাতিল করে পূর্ণাঙ্গ পেনশন চালু, এমপিও ভুক্তিকরণ, শিক্ষা খাতে জিডিপি’র ৬ ভাগ ও জাতীয় বাজেটে ২০ ভাগ বরাদ্ধ, তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীদেরে চাকুরী অবিলম্বে বাস্তবায়ন, বেসরকারি শিক্ষকদের ৩৫ ভাগ প্রেষণে নিয়োগ, কারিগরি ও ভকেশনাল বিশ্ববিদ্যালয় স্থাপন ও জাতীয় শিক্ষানীতি ২০১০ বাস্তবায়ন ত্বরান্বিত করার দাবীতে তাদের এ মানববন্ধন কর্মসূচী ও বিক্ষোভ মিছিল।

মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন উপজেলা শিক্ষক সমিতির সভাপতি ও শাহবাজপুর বহুমূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী, সাধারন সম্পাদক ও সরাইল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মোঃ আনোয়ার হোসেন, কালিকচ্ছ পাঠশালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম মানিক, চুন্টা এ সি একাডেমির মোঃ হাবিবুর রহমান নান্নু, কানুধন শীল, শ্রীমন্ত চক্রবর্তী ও নূরুন্নাহার বেগম। পরে তারা নির্বাহী কর্মকর্তার দফতরে প্রধানমন্ত্রী বরাবরে প্রেরণের উদ্যেশ্যে তাদের দাবী সম্বলিত স্মারকলিপিটি প্রদান করেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares