Main Menu

সরাইলে যুবলীগ ও মুসল্লিদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া

+100%-

মোহাম্মদ মাসুদ, সরাইল ॥  সরাইলে মসজিদের মুসল্লি ও উপজেলা যুবলীগের নেতা কর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। ইনু মিয়া (৫৫) নামের এক মুসল্লিকে মারধরের ঘটনাকে কেন্দ্র করে গত বুধবার রাত ৮টার দিকে উপজেলা সদরে শাহী (হাটখোলা) জামে মসজিদ এলাকায় এ ঘটনা ঘটেছে।

পুলিশ, মুসল্লি ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গত বুধবার রাত ৮টার দিকে উপজেলা যুবলীগের সভাপতি আশরাফ উদ্দিন মন্তু ও সম্পাদক মোঃ শের আলম মিয়ার নেতৃত্বে শহীদ মিনার চত্বর থেকে মাদক বিরোধী একটি মিছিল বের করে যুবলীগ। তখন মসজিদে এশার নামাজের জামায়াত চলছিল। মিছিলটি বিকাল বাজার শাহী জামে মসজিদ এলাকা ঘুরে আসার সময় মসজিদের মুসল্লি ও উপজেলা শ্রমিক লীগের সভাপতি ইনু মিয়া নামাজের বরাত দিয়ে মসজিদের সামনে শ্লোগান থেকে নিবৃত্ত থাকার অনুরোধ করেন মিছিলকারীদের। এতে ক্ষুদ্ধ হন মিছিলকারীরা। এক পর্যায়ে মিছিলকারীরা মসজিদের প্রধান ফটক থেকে ইনু মিয়াকে ধরে নিয়ে মারধর করতে থাকে। নামাজ শেষে এ ঘটনা শুনে উত্তেজিত হয়ে মসজিদের মুসল্লিরা রাস্তায় নেমে আসেন। তারা যুবলীগ নেতাদের বিরুদ্ধে শ্লোগান দিয়ে মসজিদের মুসল্লিকে মারধরের ঘটনার বিচার দাবী করেন। এতে করে মুসল্লি ও যুবলীগ নেতা কর্মীদের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। চলে ধাওয়া পাল্টা ধাওয়া। পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রথমে ইনু মিয়াকে আহত অবস্থায় যুবলীগ কর্মীদের কবল থেকে উদ্ধার করেন। পরে শাহী জামে মসজিদ কমিটির সাধারন সম্পাদক ও বাজার কমিটির সভাপতি মাওলানা কুতুব উদ্দিনের সহায়তায় যথাযথ পক্রিয়ায় দায়ী ব্যক্তিদের বিচারের আশ্বাস দিয়ে পরিস্থিতি সামাল দেন। মসজিদের পেশ ইমাম মাওলানা শেখ মোঃ আমান উল্লাহ বলেন, একজন মুসল্লিকে মসজিদ থেকে ধরে নিয়ে এভাবে মারধর করা জঘন্য কাজ। আমরা এর দৃষ্টান্তমূলক বিচার চাই।
মাওলানা কুতুব উদ্দিন বলেন, এভাবে ধরে নিয়ে একটা লোককে মারধর করা অমার্জনীয় অপরাধ। পুলিশ না আসলে মসজিদের মুসল্লি ইনুকে তারা মেরেও ফেলতে পারত। আমরা এমন নেক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সেই সাথে সঠিক বিচারেরও দাবী জানাচ্ছি।

প্রসঙ্গতঃ মঙ্গলবার রাতে উপজেলা যুবলীগ ও পুলিশের বিরুদ্ধে কালিকচ্ছ যুবলীগের (একাংশ) বিক্ষোভ মিছিল ও সমাবেশের প্রতিত্তরেই গত বুধবার রাতের মিছিল।

সরাইল থানার অফিসার ইনচার্জ মোঃ মফিজ উদ্দিন ভূঁইয়া বলেন, একটু ভুল বুঝাবুঝির কারনে মসজিদের মুসল্লি ও মিছিলকারীদেরে মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। পুলিশ এসে পরিস্থিতি স্বাভাবিক করেছে। এখন পরিবেশ সম্পূর্ণ শান্ত রয়েছে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares