Main Menu

‘পি ফোর ডি’ প্রকল্প---

সরাইলে মিতালীর সাথে ব্রিটিশ কাউন্সিলের চুক্তি স্বাক্ষর

+100%-

মোহাম্মদ মাসুদ, সরাইল ॥ ‘পি ফোর ডি’ (প্লাট ফরমস ফর ডায়লগ) প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে সরাইলের দেওড়া মিতালী সমাজ কল্যাণ সমিতির সাথে ব্রিটিশ কাউন্সিলের সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

গত বৃহস্পতিবার বিকেলে উপজেলার সিআরসি অফিসে আনুষ্ঠানিক ভাবে স্থানীয় ৩ টি স্বেচ্ছাসেবী সংঘঠনের সাথে এ চুক্তি হয়। প্রত্যেক সংঘঠনের সভাপতি চুক্তিপত্রে স্বাক্ষর করেছেন। প্রকল্প অফিস সূত্রে জানা যায়, তথ্য অধিকার আইন, জাতীয় শুদ্ধাচার কৌশল, অভিযোগ প্রতিকার ও নাগরিক সনদ (সিটিজেন চার্টার) এ ৪ বিষয়ে জনগণকে সচেতন করে দেশে সুশাসন ও সংশ্লিষ্ট দায়িত্বশীল ব্যক্তি/ প্রতিষ্ঠানের জবাবদীহিতা নিশ্চিত করার লক্ষ্যেই কাজ করছে ব্রিটিশ কাউন্সিল। কাজের স্বচ্ছতার লক্ষ্যে তারা বেচে নিয়েছেন স্বেচ্ছাসেবী সংঘঠন গুলোকে। প্রত্যেক জেলায় মাত্র ১টি উপজেলার ৩টি সংঘঠনকে বাছাই করা হয়েছে। সরাইলে তাদের তালিকায় রয়েছে মিতালী সমাজ কল্যাণ সমিতি, উপলদ্ধি সমাজ কল্যাণ সমিতি ও বেড়তলা মেঘনা সমাজ কল্যাণ সমিতি।

দেশের ২১টি জেলায় ব্রিটিশ কাউন্সিল ৬৩টি স্বেচ্ছাসেবী সংঘঠনের সাথে সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে। সরাইলে চুক্তিতে স্বাক্ষর করেছেন মিতালীর সভাপতি মোহাম্মদ মাহবুব খান বাবুল, উপলদ্ধির সভাপতি শরীফ উদ্দিন ও মেঘনার সভাপতি মো. সামছুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন প্রকল্পের ব্রাহ্মণবাড়িয়া, মৌলভী বাজার ও সুনামগঞ্জ জেলার সমন্বয়কারী মো. আলমগীর মিয়া, ডিএফ সুশান্ত চন্দ্র দে রায় ও জাপা নেতা মো. এমদাদুল হক ছালেক।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares