Main Menu

সরাইলে মা সমাবেশ

+100%-

মোহাম্মদ মাসুদ, সরাইল:: ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে বাংলাদেশ সরকার মন্ত্রিপরিষদ বিভাগের অংশিদারিত্বে ব্রিটিশ কাউন্সিল প্লাটফর্মস ফর ডায়ালগ (পিফরডি) প্রকল্পের বাস্তবায়নে মিতালী সমাজ কল্যাণ সমিতির সহায়তায় গত রোববার সকালে শাহজাদাপুর ইউনিয়নের মলাইশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে ‘মা সমাবেশ’।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিতাই চন্দ্র অধিকারীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন- মিতালীর সভাপতি ও সরাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মাহবুব খান। বক্তব্য রাখেন- জেলা সহায়ক শুশান্ত দে রায়, দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের সভাপতি মো. আনোয়ার হোসেন, সহকারি শিক্ষক শেখ ইউনুছুল হক, বীর মুক্তিযোদ্ধা গৌরাঙ্গ দাস ও অভিভাবক শ্রী চরন দাস।

বক্তারা সমাবেশে উপস্থিত অর্ধশতাধিক মা’দের উদ্যেশ্যে বলেন, আজকের শিশুই আগামী দিনে পরিবার ও দেশের সম্পদ। প্রত্যেকের সন্তানদের সুশিক্ষা নিশ্চিত করা মা বাবা উভয়ের দায়িত্ব। সরকার শিক্ষা ক্ষেত্রে সর্বোচ্চ সুযোগ দিচ্ছেন। খেয়াল রাখতে হবে কোন ছেলে মেয়ে যেন শিক্ষা থেকে ঝড়ে না পড়ে। ইতিমধ্যে যারা ঝড়ে পড়েছে তাদেরকে খুঁজে বের করে বিদ্যালয় মূখী করতে সহযোগিতা করুন। তারা আবার পড়া শুরু করলে মিতালী সহযোগিতা করবে। সকল মায়েরা সতর্ক ও সচেতন থাকলে একটি শিশুও ঝড়ে পড়বে না। পিফরডি প্রকল্প শিক্ষা সহ সরকারি সেবামূলক সকল প্রতিষ্ঠানে স্বচ্ছতা ও সুশাসন ফিরিয়ে আনতে নারী পুরুষ সকলের অংশ গ্রহন নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares