Main Menu

সরাইলে মাছ নিধন করে শত্রুতা

+100%-

মোহাম্মদ মাসুদ, সরাইল:: সরাইলে পুকুরে বিষ ঢেলে মাছ নিধন করে শত্রুতা মিটিয়েছেন দূর্বৃত্তরা। দশ লক্ষাধিক টাকার ক্ষতির মধ্যে পড়ে এখন দিশেহারা মৎস্য চাষী জামাল মিয়া। গত রোববার ভোরে উপজেলা সদরের চানমনি পাড়ার নতুন পুকুরে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় সরাইল থানায় অজ্ঞাতনামা লোকদের বিরুদ্ধে একটি অভিযোগ করা হয়েছে।
অভিযোগপত্র ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, গত ২০ বছর ধরে মৎস্য চাষ ও ব্যবসা করেই জীবিকা নির্বাহ করে আসছেন জামাল মিয়া। জামাল মিয়া উপজেলার সরাইল সদর ইউনিয়নের চানমনি পাড়ার আফজাল হোসেনের ছেলে। চানমনি পাড়া নতুন পুকুরে জামাল ভিন্ন প্রজাতির প্রায় ৮ লক্ষাধিক পোনা মাছ ছেড়েছেন। এ গুলো আস্তে আস্তে বড় হচ্ছে। গত শনিবার ভোর সাড়ে ৫টার দিকে অজ্ঞাতনামা আসামীরা শত্রুতা বশত: আমার চাষ করা ওই পুকুরে বিষ ছেড়ে দেয়। ফলে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পুকুরের সকল পোনা সহ ছোট বড় মাছ গুলো মরে যায়। আমি মাছ গুলিকে রক্ষার অনেক ঔষধ ব্যবহার করেছি।

উপজেলা মৎস্য অফিসের লোকজন সরজমিসে পরিদর্শন করে বলেছেন কে বা কাহারা পুকুরে বিষ প্রয়োগ করেছে। এ জন্য মাছ গুলো মরে গেছে। এ ঘটনায় জামাল মিয়া বাদী হয়ে সরাইল থানায় একটি এজহার দাখিল করেছেন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। জামাল মিয়া বলেন, আমার সাথে শত্রুতা থাকলে তা মাছের সাথে মিটাবে কেন? আমার সব শেষ হয়ে গেছে। আমার ছেলে মেয়ের পড়া লেখা ও সংসার খরচ মাছ চাষের টাকায় চলে। দশ লক্ষাধিক টাকার ক্ষতির মধ্যে পড়ে নি:স্ব হয়ে পড়েছি। চোখে সরিষা ফুল দেখছি। আমি এর বিচার চাই।



(পরের সংবাদ) »



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares