Main Menu

সরাইলে ভ্রাম্যমান আদালতে কারাদন্ড

+100%-

মোহাম্মদ মাসুদ, সরাইল ॥ সরাইলে ভ্রাম্যমান আদালতে মানিক মিয়া (৩০) নামের এক মাদকাসক্তকে ৬ মাসের ও মেঘনা নদীতে অভিযান করে মৎস আইনে ৩ জেলের প্রত্যেককে ৭দিনের কারাদন্ড দেওয়া হয়েছে। গত সোমবার রাতে ও বিকেলে কালিকচ্ছের সূর্যকান্দি ও পানিশ্বর এলাকার মেঘনা নদীতে পৃথক দুটি অভিযানে এ আদেশ দেয়া হয়। দন্ডাদেশ প্রাপ্ত ৪ জনকেই আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।
নির্বাহী কর্মকর্তার দফতর সূত্রে জানা যায়, গত সোমবার রাত ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে সূর্যকান্দি গ্রামের জাহাঙ্গীর পাড়ায় অভিযান চালায় একদল পুলিশ। অভিযানকালে তারা মানিক মিয়া নামের এক যুবককে মাদক সেবনকালে হাতেনাতে গ্রেপ্তার করেন। তার কাছ থেকে ২ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সরাইল উপজেলার দায়িত্ব প্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন। তিনি মানিককে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন। মানিক জেলা শহরের ভাদুঘর এলাকার মোঃ রতন মিয়ার ছেলে।

একই দিন বিকেল বেলা উপজেলার পানিশ্বর এলাকায় মেঘনা নদীতে অভিযান চালিয়ে ৫ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল উদ্ধার করেন ইউএনও। পরে কারেন্ট জাল ব্যবহার ও মা ইলিশ ধরার দায়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মৎস সংরক্ষণ আইনে সরাইল বেপারী পাড়ার আবদুল আলীর ছেলে মোঃ শাহিন মিয়া (২৮), ভৈরব আগানগরের লন্দিয়া চরপাড়ার বাচ্চু মিয়ার ছেলে মোঃ নাজিম উদ্দিন (২৫) ও একই জেলার টুকচানপুর গ্রামের সামসু মিয়ার ছেলে মোঃ রমজান মিয়া সহ প্রত্যেককে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন। কারাদন্ড প্রাপ্ত ৪ জনকেই আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। আর কারেন্ট জাল গুলো উপজেলা পরিষদের সামনে আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares