Main Menu

সরাইলে ভাষা সংগ্রামী অধ্যক্ষ শেখ আবু হামেদ স্মারকগ্রন্থ উন্মোচন

+100%-

মোহাম্মদ মাসুদ, সরাইল ॥ ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ভাষা সংগ্রামী অধ্যক্ষ শেখ মোহাম্মদ আবু হামেদ স্মারকগ্রন্থ প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (১১ডিসেম্বর) সকাল ১০টায় উপজেলার সৈয়দ সিরাজুল ইসলাম অডিটোরিয়ামে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, সাবেক পররাষ্ট্র মন্ত্রী, বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ডা. দীপু মনি এমপি।

অধ্যাপক ড. শাহজাহান ঠাকুরের সভাপতিত্বে ও ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আল আমিন শাহীনের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা র,আ,ম, উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এডভোকেট জিয়াউল হক মৃধা এমপি।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি ভাষা সংগ্রামী আধ্যক্ষ শেখ মোহাম্মদ আবু হামেদ স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন করেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, প্রাবন্ধিক ও গবেষক মামুন সিদ্দিকী প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ডা.দীপু মনি বলেন, অধ্যক্ষ আবু হামেদের মত মানুষেরা নিজের স্বীকৃতির জন্য কোনো কিছু করেননি, তারাঁ দেশের জন্য, দেশের মানুষের জন্য সবকিছু করেন। তিনি দেশ ও দেশের মানুষের জন্য যা করেছেন সেই অনুযায়ী তিনি এলাকায় স্বীকৃতি পেলেও জাতীয়ভাবে স্বীকৃতি পাননি। তবে আমি মনে করি এমন গুণী ব্যক্তি জাতীয়ভাবে স্বীকৃতি পাওয়ার যোগ্য। এই ধরনের একটি চমৎকার অনুষ্ঠানে আমন্ত্রিত করার জন্য তিনি আয়োজকদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠান শেষে ভাষা সংগ্রামী অধ্যক্ষ শেখ মোহাম্মদ আবু হামেদ এর পরিবার বর্গের সাথে ডা. দীপু মনি ফটোসেশন করেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares