Main Menu

সরাইলে ‘নিরাপদ সড়ক চাই’ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ ও মানববন্ধন

+100%-

মোহাম্মদ মাসুদ,সরাইল ॥ রাজধানীতে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় বিচার দাবিতে আন্দোলনরত স্কুল-কলেজের শিক্ষার্থীদের উপর পুলিশী হামলার প্রতিবাদ ও শিক্ষার্থীদের ৯ দফা দাবির প্রতি একাত্মতা জানিয়ে সরাইল ডিগ্রি কলেজের শির্ক্ষাথীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ।
শনিবার দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের সরাইল কুট্টাপাড়া এলাকায় বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।
পরবর্তীতে একটি বিক্ষোভ মিছিল সরাইল ডিগ্রি কলেজ থেকে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের সরাইল কুট্টাপাড়া এলাকায় এসে সমাবেশে মিলিত হয়। এতে বিভিন্ন বিভাগের শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
অংশগ্রহণকারী শিক্ষার্থীরা ‘হত্যাকারী চালক ও দায়ীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত কর’, ‘গাড়ি চাপায় মৃত্যু দুর্ঘটনা নয়, রাষ্ট্রীয় হত্যাকান্ড’, ‘লাশ হয়ে নয়, নিরাপদে বাড়ি ফিরতে চাই’, ‘খুনি চালকদের শাস্তি চাই, করতে হবে’, ‘আমাদের ছোট ভাই রক্তাক্ত কেন? জবাব চাই দিতে হবে’, ‘নিরাপদ সড়ক চাই, নিরাপদ জীবন চাই’ প্রভৃতি ¯ে¬াগান সংবলিত প্রতিবাদী প¬্যাকার্ড বহন করেন।
শিক্ষার্থীরা বলেন, এটা কোন দুর্ঘটনা নয়, হত্যাকান্ড। একের পর এক দুর্ঘটনা ঘটলেও কোন ব্যবস্থা নিচ্ছে না সরকার। আবার প্রতিবাদ করলে জনগণের বেতনভোগী পুলিশ সদস্যরা স্কুল-কলেজে পড়ুয়া শিক্ষার্থীদের উপর ন্যাক্কারজনক হামলা চালিয়েছে। এটা কোনভাবেই মেনে নেয়া যায় না। সড়কে মৃত্যুর মিছিল দীর্ঘ হলেও তাতে সরকারের কোন কর্ণপাত নেই।’
এ বিষয়ে সরাইল র্সাকেল মনিরুজ্জামান ফকির বলেন, শিক্ষার্থীরা তাদের দাবী আদায়ের জন্য রাস্তায় নেমে এসেছে, আমরা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে তাদের সাথে কথা বলেছি তারা দ্রুত এ মানববন্ধন শেষ করে চলে যাবে ।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares