Main Menu

সরাইলে দায়সারা শিক্ষা মেলা, শিক্ষা কর্মকর্তাই সভাপতি ও উদ্বোধক!

+100%-

মোহাম্মদ মাসুদ, সরাইল ॥ জাতীয় শিক্ষা সপ্তাহ- ২০১৯ উপলক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে গতকাল সোমবার অনুষ্ঠিত হয়েছে দায়সারা শিক্ষা মেলা। মেলায় স্থান পেয়েছে মাত্র ৬টি ষ্টল। তবে মেলায় প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আবদুল আজিজ ছাড়া উপজেলা পর্যায়ের অন্য কোন কর্মকর্তা ও জনপ্রতিনিধির দেখা মিলেনি।

উপজেলার ১২৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রত্যেকটি থেকে প্রধান শিক্ষক ও একজন সহকারি শিক্ষক মেলায় উপস্থিত থাকার কথা থাকলেও হাতে গোনা ১০-১২ জন শিক্ষক ছাড়া আর কাউকে দেখা যায়নি। সকাল ১০টা থেকে মেলা শুরু হওয়ার কথা থাকলেও সরজমিনে দুপুর ১২টায় দেখা গেছে আয়োজকরা মাত্র ষ্টল প্রস্তুতের কাজ করছেন। দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও শিক্ষা মেলা সভার সভাপতি মেলার উদ্বোধন ঘোষণা করেন। মূলত: তিনিই ছিলেন শিক্ষা মেলার সর্বেসর্বা।

উদ্ধোধনী আলোচনা সভায় সরাইল প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ বদর উদ্দিন ক্ষোভ প্রকাশ করে বলেন, এমন স্বল্প উপস্থিতি, কর্মকর্তা ও জনপ্রতিনিধি শুন্য নিস্তেজ শিক্ষা মেলা অতীতে কখনো দেখিনি। সরাইল সদর ইউপি চেয়ারম্যান আবদুল জব্বার বলেন, না আমি এ সংক্রান্ত কোন দাওয়াত পত্র পায়নি। প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আবদুল আজিজ সাড়ে ১২টায় মেলা শুরু হওয়ার কথা স্বীকার করে বলেন, ইউএনও স্যারের জন্য অপেক্ষা করে বিলম্ব হয়েছে। আসলে ইচ্ছে করলে অন্য কর্মকর্তাকে দিয়ে উদ্বোধন করানো যেত। বিভিন্ন সমস্যার কারনে উপস্থিতি কম হয়েছে। সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.এস.এম মোসা বলেন, একই ব্যক্তি সভাপতি ও উদ্বোধকএটা কেমন শোনায়। অন্য কোন ক্যাডার অফিসার দিয়ে উদ্ধোধন করাতে পারতেন। কর্মকর্তাদের দাওয়াত পত্রে কোন সমস্যা হয়েছে কিনা জানি না।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares