Main Menu

সরাইলে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর জয়

+100%-

মোহাম্মদ মাসুদ, সরাইল ॥  ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী রফিক উদ্দিন ঠাকুর (ঘোড়া) বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হয়েছেন দলের আরেক বিদ্রোহী প্রার্থী শের আলম মিয়া (মোটরসাইকেল)। আর আলীগের মনোনিত প্রার্থী শফিকুর রহমান (নৌকা) হয়েছেন চতুর্থ। উপজেলা বিএনপির যুগ্মসম্পাদক (বহিস্কৃত) নুরুজ্জামান লস্কর (আনারস) রয়েছেন তৃতীয় স্থানে। পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী দুজনই আওয়ালীলীগের।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় ও দলীয় সূত্র জানায়, গত রোববার ২-৩ টি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণভাবেই শেষ হয়েছে সরাইল উপজেলা পরিষদ নির্বাচন। তবে ভোটারের উপস্থিততি ছিল কম। ভোট পড়েছে শতকরা ৪৫ ভাগ। এ নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থীর ভরাডুবি হয়েছে। আর তৃণমূলের ভোটে প্রথম হয়েও দলীয় মনোনয়ন বঞ্চিত রফিক উদ্দিন ঠাকুর বিদ্রোহী প্রার্থী হয়ে ৩১ হাজার ৪৮৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। রফিক উদ্দিন ঠাকুর সরাইল উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আলীগের সাবেক সাধারণ সম্পাদক। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আলীগের আরেক বিদ্রোহী প্রার্থী শের আলম মিয়া পেয়েছেন ২২ হাজার ৭৫৮ ভোট। তিনি উপজেলা পরিষদেও বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক। আওয়ামীলীগ মনোনিত প্রার্থী শফিকুর রহমান (নৌকা) প্রতীক নিয়ে ৭ জন প্রার্থীর মধ্যে ১৩ হাজার ২৭৩ ভোট পেয়ে চতুর্থ হয়েছেন।
ভাইস চেয়ারম্যান পদে আবু হানিফ (মাইক) ২২ হাজার ৩৭০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী ঐক্যজোটের মো. জামাল (চশমা) পেয়েছেন ২১ হাজার ৬৭১ ভোট। আবু হানিফ ইউপি ছাত্রীগের সাবেক সভাপতি ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য। মহিলা ভাইস চেয়ারম্যান পদে রোকেয়া বেগম (হাঁস) ২৮ হাজার ৫৫৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আছমা বেগম (ফুটবল) পেয়েছেন ১৯ হাজার ৫৭৫ ভোট। রোকেয়া বেগম উপজেলা মহিলা আলীগের সভাপতি ও কালীকচ্ছ ইউনিয়ন পরিষদের (ইউপি) সংরক্ষিত নারী আসনের টানা ৫ বারের নির্বাচিত ইউপি সদস্য।
সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটানিং কর্মকর্তা এ এস এম মোসা বলেন, সকলের সহযোগিতায় শান্তিপূর্ণ পরিবেশে অবাধ ও সুষ্ঠু একটি নির্বাচন সম্পন্ন হয়েছে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares