Main Menu

সরাইলে অন্যরকম নির্বাচন

+100%-

মোহাম্মদ মাসুদ, সরাইল ॥ ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ৫ পদের জন্য লড়েছেন ১৮ প্রার্থী। সপ্তাহ ধরে সেখানে ছিল উদ্বেগ উৎকন্ঠা। টানটান উত্তেজনা। যে কোন সময় বড় ধরণের সংঘাত সংঘর্ষের শঙ্কায় ভুগছিলেন প্রশাসন। অধিক সংখ্যক প্রার্থীর পদচারণা ও ভোট প্রার্থনায় অতিষ্ঠ হয়ে পড়েছিলেন শাহবাজপুর বহুমূখী উচ্চ বিদ্যালয়ের অভিভাবকরা।

অবশেষে প্রশাসনের কড়া নজরদারী ও সতর্কতার কারনে শান্তিপূর্ণ পরিবেশে সুষ্ঠু ভাবেই সম্পন্ন হয়েছে গোটা উপজেলায় আলোচিত ওই স্কুলের ব্যবস্থাপনা পরিষদ নির্বাচন। আর এ জন্য গত বুধবার সকাল থেকে রাত ১০টা পর্যন্ত কেন্দ্রে দায়িত্ব পালন করেছেন অফিসার ইনচার্জ (ওসি) মফিজ উদ্দিন ভূঁইয়া ও পুলিশ পরিদর্শক (তদন্ত) কামরুজ্জামানের নেতৃত্বে ২৫ পুলিশ সদস্য। এছাড়া ছিলেন সিআইডি পুলিশের ৭ সদস্য।

বিদ্যালয় ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার দফতর সূত্রে জানা যায়, কমিটির সভাপতি পদকে ঘিরেই নির্বাচনটি গুরুত্ব বেড়ে যায় সেখানকার মানুষের কাছে। একাধিক ব্যক্তি সভাপতি হওয়ার স্বপ্ন দেখার কারনে পুরুষ প্রার্থীর সংখ্যা দাঁড়ায় ১৫। আর সংরক্ষিত মহিলা অভিভাবক প্রতিনিধি প্রার্থী হন ৩ জন। নির্বাচনী প্রচারণা চলাকালে সেখানে টানটান উত্তেজনা ছিল। তাই কড়া পুলিশ প্রহরায় বুধবার সকাল ১০টায় শুরু হয় ভোট গ্রহন। প্রিজাইডিং অফিসার সহিদ খালিদ জামিল খানের নেতৃত্বে ২০ জন কর্মকর্তার তত্বাবধানে বিকাল ৪টা পর্যন্ত চলে নির্বাচন। নির্বাচন চলাকালে কেন্দ্রের বাহিরে ছিল ভোটার ও সাধারণ মানুষের উপচে পড়া ভীড়। উৎসবমূখর পরিবেশের পাশাপাশি ছিল উত্তেজনাও। সকাল ১১টার মধ্যে জাল দেওয়ার চেষ্টাকালে ৫ জনকে আটক করে ফেলে পুলিশ।

সকল শঙ্কা কাটিয়ে বিকাল ৪টায় শেষ হয় ভোট গ্রহন। ১৬৩৬ ভোটের মধ্যে ১৩৫০ ভোট কাষ্ট হয়েছে। রাত ১০টা পর্যন্ত চলে ভোট গণনা। সাড়ে ১০টার দিকে ফলাফল ঘোষণা করেন প্রিজাইডিং অফিসার। প্রথম হয়েছেন আবু সায়েদ টুনু (ভোট-৪৫৩), দ্বিতীয় মো. ফজল খান (ভোট-৪১৮), তৃতীয় কামাল মিয়া ( ভোট- ৪১৬) ও চতুর্থ শাহ মো. কাইয়ুম (ভোট-৪১০)।

আর সংরক্ষিত মহিলা অভিভাবক পদে সাবিনা ইয়াছমিন ৬০৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। দাতা সদস্য মো. নজরুল ইসলাম খান। তবে দাতার বিষয়টি নিয়ে চলছে আইনি লড়াই। শিক্ষক প্রতিনিধি পদে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন- তৌহিদুল ইসলাম, মো. কবির হোসাইন ও নূরুন্নাহার।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares