Main Menu

শত বছর ধরে যে উলামায়ে কেরামরা অবহেলিত ও স্বীকৃতিহীন ছিলেন তাদেরকে বর্তমান সরকার স্বীকৃতি দিয়েছেন:মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ

+100%-

কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম ও বাংলাদেশ জমিয়াতুল উলামার চেয়ারম্যান মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ বলেছেন, শত বছর ধরে যে উলামায়ে কেরামরা অবহেলিত ও স্বীকৃতিহীন ছিলেন তাদেরকে বর্তমান সরকার আন্তরিকতার সঙ্গে স্বীকৃতি দিয়েছেন। দাওরায়ে হাদিসকে মাস্টার্স সমমানের স্বীকৃতি দিয়ে সংসদে বিল পাস করা হয়েছে। পৃথিবীতে এমন কোনো নজির নেই যে কেউ প্রাইমারি ও এসএসসি না পড়ে গ্র্যাজুয়েশন না করে মাস্টার্স ডিগ্রি পেয়ে গেলো। পৃথিবীতে যে নজির নেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেটি স্থাপন করেছেন।

সোমবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের বিশ্বরোড় মোড়ে একটি পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আলেম-জনতা ঐক্য গড়ার আহ্বানে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতির বিরুদ্ধে চার দিনব্যাপী ঐতিহাসিক পথযাত্রা উপলক্ষে বাংলাদেশ জমিয়তুল উলামা এ পথসভার আয়োজন করে।

সভায় ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, আমরা এখন উন্নয়নের এতটাই শিখরে উঠেছি যে আমাদের প্রধান শক্র পাকিস্তানিরা পর্যন্ত তাদের সরকারকে বলে আমাদের বাংলাদেশ বানিয়ে দাও। বাংলাদেশের সর্বক্ষেত্রে যে উন্নয়ন হয়েছে সেটি এখন আন্তর্জাতিকভাবেও স্বীকৃত।

তিনি আরও বলেন, সারা পৃথিবীতে শরণার্থীরা অবহেলিত, কেউ তাদের জায়গা দেয় না। মানবতার স্বার্থে বাংলাদেশে আট লাখ রোহিঙ্গা শরণার্থীকে জায়গা দেয়া হয়েছে। সর্বক্ষেত্রে আল্লাহ্ তায়ালা আমাদের উন্নতির দিকে নিয়ে যাচ্ছেন। কিন্তু এ উন্নতিকে ব্যাহত করার জন্য আন্তর্জাতিক এবং দেশীয়ভাবে নানা রকমের চক্রান্ত এবং পরিকল্পনা চলছে।

গত ৬ সেপ্টেম্বর যশোর জেলা থেকে শুরু হওয়া পথযাত্রা আগামীকাল মঙ্গলবার সুনামগঞ্জে গিয়ে শেষ হবে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares