Main Menu

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে স্থগিত ৩টি কেন্দ্রে পুনঃভোট

+100%-

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৯টি আসনের ৪০ হাজার কেন্দ্রের মধ্যে ২৯টি কেন্দ্রে ভোটগ্রহণ অনিয়ম ও গোলযোগের কারণে স্থগিত হয়েছে। এসব কেন্দ্রে ভোট স্থগিতের কারণে কেবল ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে চূড়ান্ত ফলাফল প্রকাশ সম্ভব হয়নি। বাকি স্থগিত কেন্দ্রের কারণে কোনও আসনেরই ফলাফল প্রকাশে বাধা হয়নি।

এ বিষয়ে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ ফলাফল ঘোষণাকালে বলেছেন, ‘কিছু আসনে একটি/দুইটি কেন্দ্রে ভোট স্থগিত হলেও বিজয়ী ও বিজিত প্রার্থীর ভোটের ব্যবধান বেশি থাকায় ফল প্রকাশে কোনও বাধা হচ্ছে না। ফলে এসব স্থগিত কেন্দ্রে পুনঃভোটের প্রয়োজন হবে না। তবে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে সর্বোচ্চ ভোটপ্রাপ্ত ও তার নিকটতম প্রার্থীর ভোটের ব্যবধান স্থগিত কেন্দ্রের থেকে কম হওয়ায় এ আসনের স্থগিত কেন্দ্রের পুনঃভোটের প্রয়োজন হবে। এ কারণে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়নি।

রিটার্নিং কর্মকর্তার ঘোষিত ফলাফল পর্যালোচনা করে দেখা গেছে, এ আসনের বিএনপি মনোনীত প্রার্থী আব্দুস সাত্তার ভূইয়া ধানের শীষ প্রতীক নিয়ে ৮২ হাজার ৭২৩ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী মাঈনউদ্দিন মঈন কলারছড়া প্রতীকে ভোট পেয়েছেন ৭২ হাজার ৫৬৪ ভোট। এ দুই জনের ভোটের ব্যবধান হচ্ছে ১০ হাজার ১৫৯টি। অপরদিকে, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে ১৩২টি কেন্দ্রের মধ্যে স্থগিত ৩ কেন্দ্রে মোট ভোট ১০ হাজার ৫৭৪টি।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares