Main Menu

বিনামূল্যে কোরআন পড়া শেখাচ্ছে দেওড়া খাদেম বাড়ী জামে মসজিদে

+100%-

সহীহ শুদ্ধ করে কোরআন পাঠ বা শিক্ষা করা প্রতিটি মুসলমান ভাইবোনের জন্য অতিশয় গুরুত্ব পুর্ণ। ইসলামে কোরআন শিক্ষার গুরুত্ব অনেক। ভুলভাবে কোরআন পড়লে কোরআনের অর্থ বদলে যায়। এতে করে গোনাহ হয়।
তাই শুদ্ধ উচ্চারণে কোরআন শিক্ষার লক্ষে পবিত্র মাহে রমজান উপলক্ষে দেওড়া খাদেম বাড়ী জামে মসজিদে বিনামূল্যে মাস ব্যাপী পবিত্র কোরআন ও হাদিস শিক্ষার আয়োজন করা হয়েছে। দেওড়া খাদেম বাড়ীর বাসীন্দাদের পক্ষ থেকে এ আয়োজন করা হয়েছে।
প্রথম রমজান থেকে ক্লাস শুরু হয়েছে। চলবে শেষ রমজান পর্যন্ত, প্রতিদিন বাদ আসর থেকে ইফতারের আগ পর্যন্ত। এছাড়াও প্রতিদিন সকলের জন্য রয়েছে ইফতারের ব্যবস্থা।
খাদেম বাড়ীর বাসীন্দা খন্দকার নাসির উদ্দিন সুজন বলেন, আমরা অনেকেই বিভিন্ন প্রতিকুলতার জন্য শৈশবে কোরআন শিক্ষা করতে পারিনি বা শৈশবে কোরআন শিক্ষা করে থাকলেও তা সহিহ শুদ্ধরুপে শিক্ষা করা হয়নি। যা আজ আমাদের আফসোসের কারণ হয়ে দাড়িয়েছে।
তাই শিশু থেকে বৃদ্ধ সহ সব বয়সীদের জন্য সহীহ-সহজভাবে কোরআন শিক্ষার আয়োজন করেছি।
এই রমজানের সুযোগে আমরা যদি কয়েক ঘন্টা সময় শিক্ষা গ্রহণ করি তা হলে সঠিক উচ্চারণ করে পবিত্র কোরআন তেলাওয়াত করতে পারবো। জানন্তে পারবো প্রয়োজনিয় হাদিস। এছাড়া আমরা প্রতিদিন সকলের জন্য ইফতারের ব্যবস্থা করেছি।
মসজিদ কমিটির সভাপতি আকরাম খান জানান, রমজানের প্রথম দিন ৩০/৩৫ জন অংশ নিয়েছিল। চর্থত্ব রমজানে ৫০ ছাড়িয়েছে। আশা করছি এসংখ্যা দিন দিন আরও বারবে।
রমজান মাসে কোরআন পাঠের গুরুত্ব তোলে ধরে মসজিদের ইমাম মাওলানা আক্তারুজ্জামান তানভীর বলেন, ইসলামে কোরআন শিক্ষার গুরুত্ব অনেক। বিশেষ করে পবিত্র রমজান মাসে কোরআন পাঠ করা প্রতিটি মুসলমানের জন্য অতিশয় গুরুত্বপূর্ণ। অশুদ্ধভাবে কোরআন পরলে এর অর্থ যেমন বদলে যায়, তেমনি অনেক গোনাহ হয়। এ থেকে পরিত্রাণের জন্য রমজান মাসে এই কোরআন শিক্ষার এমন আয়োজন প্রশংসার দাবীদার।
কোরআন ও হাদিস শিক্ষার ক্লাসে সব বয়সের মুসলমানদের অংশগ্রহণ করার আহবান জানিয়েছেন আয়োজকরা।-রিয়াসাদ আজিম






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares