Main Menu

প্রস্তুত নবীনগর, বাঞ্ছারামপুর ও সরাইলের ৩৩০টি কেন্দ্র, রাত পোহালেই ভোট

+100%-

তৃতীয় ধাপে ব্রাহ্মণবাড়িয়ার তিন উপজেলার ৩৩টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে রবিবার (২৮ নভেম্বর)। নির্বাচন উপলক্ষে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ভোটের সরঞ্জাম। শনিবার (২৭ নভেম্বর) সকাল থেকে উপজেলা নির্বাচন অফিস থেকে প্রিজাইডিং কর্মকর্তারা স্ব স্ব কেন্দ্রে মালামাল নিয়ে গেছেন।

অবাধ, সুষ্ঠু ও শান্তিপুর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত করার লক্ষ্যে প্রতিটি কেন্দ্রে ৪ স্থরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া নির্বাহী ম্যাজিস্টেটের নেতৃত্বে টহলে থাকবে বিজিবি, র‌্যাব, পুলিশ সদস্যরা।

সরাইল, নবীনগর ও বাঞ্চারামপুর উপজেলার ৩৩ ইউনিয়নের মোট ৩৩০টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে নির্বাচন। এর মধ্যে নবীনগরে ১২১টি, বাঞ্ছারামপুরে ১০৮টি ও সরাইলে ১০১টি কেন্দ্র রয়েছে। ৩৩টি ইউনিয়নের মধ্যে নবীনগরের বীরগাঁও ও সরাইল সদরে ইভিএমএ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

তিন উপজেলার ৩৩টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৬ লক্ষ ১৪ হাজার ৫৭১ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে ১৪১ জন প্রতিদ্বন্ধিতা করছেন, সাধারণ সদস্য পদে ১০২০ জন ও সংরক্ষিত পদে ২৯৩ জন প্রতিদ্বন্ধিতা করছেন।

তবে কোন প্রার্থী না থাকায় বাঞ্ছারামপুরে ৮ জন এবং নবীনগরে ১ জনসহ মোট ৯ জন চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্ধিতা নির্বাচিত হয়েছেন। জেলা নির্বাচন কর্মকর্তা জিল্লুর রহমান জানান, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার লক্ষ্যে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।