Main Menu

“ঝরে পড়া রোধে সরকারের পাশাপাশি আমাদের সকলের কাজ করতে হবে”- ড. মুহাম্মদ মোশাররফ হোসেন

+100%-

প্রতিনিধি :: বুধবার “পুনরাবৃত্তি ও ঝরে পড়া রোধে করণীয় শীর্ষক সেমিনার” স্থানীয় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তাপস কুমার অধিকারীর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ব্রাহ্মণবাড়িয়ার পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিন, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার। স্বাগত বক্তব্য রাখেন সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ শাহাবুদ্দিন। সেমিনারের উপস্থাপনায় ছিলেন জেলা মনিটরিং অফিসার বি. কে. দত্ত। সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাজমা বেগম, নাসিরনগর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ হেমায়েতুল ফারুক ভূইয়া, আখাউড়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ ফেরদৌস, কাজীপাড়া দরগাহ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও জেলার শ্রেষ্ঠ বিদ্যুৎসাহী ব্যক্তিত্ব আলহাজ্ব এডঃ লোকমান হোসেন, চিনাইর দক্ষিণ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি এম এইচ মাহবুব আলম, সাবেক ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন মুন্সী, পৌর আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি শেখ ফারুক আহমেদ, চান্দুপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আলহাজ্ব আব্দুল হালিম, কান্দিপাড়া মাদ্রাসা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আক্তার হোসেন, সহকারী প্রধান শিক্ষক ইকবাল মিয়াসহ বিভিন্ন বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষকবৃন্দ।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন বলেন, ঝরে পড়া রোধে সরকারের পাশাপাশি আমাদের সকলের কাজ করতে হবে। আমাদের উচিত পুনরাবৃত্তি ও ঝরে পড়া রোধে বাস্তব সমস্যা ছিহ্নিত করা এবং এই ঝরে পড়া ও পুরনরাবৃত্তি থেকে ছাত্র ছাত্রীদের ফিরিয়ে আনা। আমরা যদি সকলে একটু সচেতন হই তাহলেই ঝরে পড়া শতভাগ রোধ করতে পারব। এসএমসির সভাপতিগণ বিদ্যালয়ের জন্য দায়িত্বশীলভাবে কাজ করতে হবে। পাশাপাশি বিদ্যালয়ের শিক্ষক/ শিক্ষিকাগণও মান সম্মত পরিবেশ সৃষ্টির মাধ্যমে ছাত্র ছাত্রীদের পড়াশুনার গুণগত মান উন্নয়নে নিরলসভাবে কাজ করে যেতে হবে। তাহলেই আমরা কাংখিত লক্ষ্যে পৌছাতে সক্ষম হব।



« (পূর্বের সংবাদ)



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares