Main Menu

২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতাল কর্র্তৃপক্ষের সাথে সেবা গ্রহীতাদের মুখোমুখি অনুষ্ঠান অনুষ্ঠিত

+100%-

সচেতন নাগরিক কমিটি (সনাক), ব্রাহ্মণবাড়িয়া এবং ট্রান্সপারেন্সি ইন্টান্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর উদ্যোগে ১৭ জুলাই’ ২০১৮ তারিখ মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে ডাঃ মিলন সভা কক্ষে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সেবা গ্রহীতাদের মুখোমুখি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সনাক সদস্য জনাব মোহাম্মদ আরজু এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন হাসপাতালের তত্ত্বাবধায়ক জনাব ডাঃ শওকত হোসেন। স্বাগত বক্তব্য প্রদান করেন সনাক ব্রাহ্মণবাড়িয়ার স্বাস্থ্য বিষয়ক উপকমিটির আহ্বায়ক জনাব জয়দুল হোসেন। স্বাগত বক্তব্যে তিনি বলেন হাসপাতালের সমস্যা, সীমাবদ্ধতা ও সুপারিশসমূহ উপস্থাপনের মাধ্যমে যৌক্তিক সমাধানের ভিত্তিতে সেবাদানকারী কর্তৃপক্ষ ও সেবাগ্রহীতাদের মাঝে সেতুবন্ধন তৈরী করাই হচ্ছে মুখোমুখি অনুষ্ঠানের অন্যতম উদ্দেশ্য। মুখোমুখি অনুষ্ঠানে সনাক সহ সভাপতি জনাব প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম বক্তব্যে বলেন হাসপাতালে সেবার মান উন্নয়নে সেবাদাতা ও সেবাগ্রহীতা উভয়কেই নিজ নিজ অবস্থান হতে দায়িত্বশীল হতে হবে এবং হাসপাতালে স্টাফদের সাথে আগত সেবাগ্রহীতাদের ভুল বুঝাবুঝি দূর করার জন্য স্টাফদের মধ্যে আইডি কার্ড ও ইউনিফর্ম ব্যবহারের উপর গুরুত্বারোপ করেন। সভাপতির বক্তব্যে হাসপাতালের তত্ত্বাবধায়ক জনাব ডাঃ শওকত হোসেন বলেন হাসপাতালের সেবাদাতা কর্তৃপক্ষ ও সেবাগ্রহীতাদের মধ্যে মত পার্থক্য দূর করে হাসপাতালের সীমাবদ্ধতা কাটিয়ে ওঠার জন্য সকলের প্রচেষ্টা থাকা প্রয়োজন।
মুখোমুখি অনুষ্ঠানে মুক্ত আলোচনায় হাসপাতালের চিকিৎসা ব্যবস্থা, টিকেটের ক্ষেত্রে অতিরিক্ত ফি আদায়, রক্ত সংরক্ষণ ব্যবস্থা, স্টাফদের আচরণ সম্পর্কিত বিষয়, পরিস্কার পরিচ্ছন্নতা, দালালদের দৌরাতœ, ঔষধ কোম্পানির প্রতিনিধিদের অনৈতিক পদক্ষেপ এবং হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ভ্রাম্যমাণ হকারদের উপস্থিতি ইত্যাদি বিষয় হাসপাতালের সেবাগ্রহীতাবৃন্দ উত্থাপন করেন।
মুক্ত আলোচনায় অন্যান্যদের মধ্যে হাসপাতালের ডাক্তারবৃন্দ, কর্মকর্তাবৃন্দ, সনাক সদস্য জনাব নন্দিতা গুহ ও স্বজন সমন্বয়ক জনাব ফজিলাতুন্নাহার, ইয়েস এবং ইয়েস ফ্রেন্ডস সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন।প্রেস বিজ্ঞপ্তি






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares