Main Menu

প্রশাসনকে নিরপেক্ষ ভূমিকা পালনের আহবান জেলা বিএনপির

+100%-

বিএনপির চেয়ারপার্সন ২০ দলীয় জোটনেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া ঘেষিত বর্তমান অবৈধ সরকার পতনের চলমান আন্দোলনকে প্রতিহত করার লক্ষে রাষ্ট্রযন্ত্র ও পুলিশ বাহিনীকে ব্যবহার করে তথা লাঠি বন্দুক গুলি টিয়ার গ্যাস হামলা মামলা গ্রেফতার, জেল জুলুম, হুলিয়া খুন গুম করে বিরোধী দলীয় সাংবিধানিক গনতান্ত্রিক অধিকার মিছিল মিটিং পর্যন্ত করতে দেয়া হচ্ছে না। সরকার দলীয় সশস্ত্র ক্যাডারদের পুলিশি ছত্রছায়ায় নির্বিঘেœ মিছিল সভা করতে দেয়া হচ্ছে। প্রক্ষান্তরে ব্রাহ্মণবাড়িয়ায় বিরোধীদলের শান্তিপূর্ণ মিছিল সভা সমাবেশে বের করার শুরুতেই যুদ্ধাংদেহী রণমূর্তী ধারণ করে বল প্রয়োগ করে বাধা দেওয়া হচ্ছে। এরই প্রতিবাদে আজ বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকায় সদর থানার ১১টি ইউনিয়ন বিএনপি’র এবং বিকাল ৪ ঘটিকায় পৌরসভার ১২টি ওয়ার্ড বিএনপি শীর্ষ নেতৃবৃন্দকে নিয়ে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি ও সাবেক পৌর মেয়র আলহাজ্ব হাফিজুর রহমান মোল্লা কচি ও সভাটির সার্বিক পরিচালনা করেন সাধারণ সম্পাদক মো: জহিরুল হক খোকন জহির এসময় উপস্থিত ছিলেন মোবারক মুন্সি, এবিএম মমিনুল হক, আবু শামীম মো: আরিফ, জামাল হোসেন, মো: আলমগীর, আল-আমিন লিটন, ইলিয়াছ, মাহিন, জেলা যুবদলের আহ্বায়ক হাজী মনির হোসেন, জেলা ছাত্রদলের সভাপতি মো: শামীম মোল্লা ও সাধারণ সম্পাদক ইয়াছিন মাহমুদ সহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় আগত নেতৃবৃন্দ স্ব-স্ব মতামত তুলে ধরে বক্তব্য রাখেন। সকলের বক্তব্য শেষে জেলা বিএনপি’র সভাপতি ও সাধারণ সম্পাদক দিক নির্দেশনামূলক বক্তব্য রাখার পাশাপাশি সরকার ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে উদ্দেশ্য করে বলেন সন্তান ও অসংখ্য নেতাকর্মী হারানো বাকরুদ্ধ এক মা বেগম জিয়াকে নূন্যতম নাগরিক সেবা থেকে বঞ্চিত করে, মিথ্যা বানোয়াট মামলায় হুকুমের আসামী করে প্রকৃত দোষীদের আড়াল করে এবং ক্রসফায়ারের নামে অসংখ্য নেতাকর্মীকে হত্যা, মামলা হামলা করে অবৈধ এ সরকার বাকশালের ইতিহাস স্বরণ করিয়ে দিচ্ছে। এর থেকে সমগ্র বাংলাদেশ মুক্তি চায়।

নেতৃবৃন্দ আরও বলেন এভাবে নেতাকর্মীদের হত্যা অপহরণ গুম করে ২০ দলীয় জোটের আন্দোলন বন্ধ করা যাবে না। এ বাস্তব সত্য যত তাড়াতাড়ি এ সরকার উপলব্দি করে পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের জন্য পদক্ষেপ গ্রহণ করবে ততই মঙ্গল হবে। নেতৃবৃন্দ ২০ দলীয় জোট ঘোষিত সকল কর্মসূচী শান্তিপূর্ণ ভাবে পালন করে চলমান গণ-আন্দোলনকে সফল করার জন্য সকলের প্রতি আহ্বান জানান ভবিষ্যতে শান্তিপূর্ণ কর্মসূচীতে বাধা দেওয়ার চেষ্টা করা হলে এর দাঁত বাঙ্গা জবাব দেওয়ার জন্য উপস্থিত নেতৃবৃন্দ অঙ্গীকার ব্যক্ত করেন। গত ৪ ও ৫ জানুয়ারী কেন্দ্র ঘোষিত কর্মসূচী শান্তিপূর্ণ ভাবে পালন কালে বিনা উস্কানিতে নেতাকর্মীরা পুলিশি আক্রমনে শিকার হয় এতে অসংখ্য নেতাকর্মী গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন আছে। এমনকি বাড়ি বাড়ি তল্লাশির নামে এক আতঙ্কের রাজত্বে পরিনত করেছে। উচ্চ শিক্ষিত সনাম ধন্য সমাজের সর্বজন সুপরিচিত নেতাকর্মীদেরও হেয় প্রতিপন্য করার জন্য চাঁদাবাজ, বোমাবাজ, সন্ত্রাসের যোগানদাতা ইত্যাদি মানহানিকর ভাবে আখ্যায়িত করা হচ্ছে। এডভোকেট সফিকুল ইসলাম, এডভোকেট গোলাম সারোয়ার খোকন, এডভোকেট আনিসুর রহমান মঞ্জু, এডভোকেট কানন, সদর থানা বিএনপি’র সাধারণ সম্পাদক মো: আলী আজম সহ নেতাকর্মীদের বোমাবাজ হিসাবে আখ্যায়িত করে সমাজে হেয় প্রতিপূন্য করার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে সকলের নিঃশর্ত মুক্তি দাবী করেন বক্তারা।

আগামীকাল শুক্রবার মরহুম আরাফাত রহমান কোকো এর রুহের মাগফেরাত কামনা করে মসজিদে মসজিদে দোয়া অনুষ্ঠিত হবে জেলা বিএনপি’র উদ্দ্যোগে।প্রেস বিজ্ঞপ্তি






Shares