Main Menu

ব্রাহ্মণবাড়িয়াস্থ আওয়ামী বাস্তুহারালীগের আলোচনা সভা অনুষ্ঠিত

+100%-

বিএনপি’র তারেক রহমানকে লন্ডন থেকে দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়ে গতকাল রোববার সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়াস্থ জেলা শাখা বাংলাদেশ আওয়ামী বাস্তুহারালীগের উদ্যোগে মহান বিজয় দিবস-২০১৪ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি সৈয়দ মোহাম্মদ আফজলের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু আইনজীবি পরিষদ, ব্রাহ্মণবাড়িয়া এর সভাপতি সিনিয়র অ্যাডভোকেট কাজী আজিজুর রহমান দুলাল। বিশেষ অতিথি ছিলেন প্রাক্তন ছাত্রলীগ নেতা ও মুক্তিযোদ্ধা বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা ওয়াছেল সিদ্দীকি।
প্রধান অতিথি অ্যাডভোকেট কাজী আজিজুর রহমান দুলাল বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবকে নিয়ে ধৃষ্টতাপূর্ণ বক্তব্যের জন্য তারেক রহমানসহ বিএনপি-জামাত জোটকে চরম মূল্য দিতে হবে। তাকে (তারেক) অবিলম্বে দেশে ফিরিয়ে এনে রাষ্ট্রদোহের শাস্তি দেওয়ার দাবী জানান।
বিশেষ অতিথির বক্ততায় রনাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা ওয়াছেল সিদ্দিকী বলেন, মুক্তিযুদ্ধ চলাকালীন সময় রাজাকার, আলবদর, আল শামস ও তাদের দোসররা আমাদের (মুক্তিযোদ্ধাদের) ভারতের চর বলতো। আর এখন বিএনপি’র তারেক রহমান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ধৃষ্টতাপূর্ণ বক্তব্য দিচ্ছে- যা আমরা মুখে আনা পাপ বলে মনে করি। তিনি বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে ধৃষ্টতাপূর্ণ বক্তব্যের জন্য অনতিবিলম্বে তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা এবং বিচারের কাঠগড়ায় দাঁড় করানো অতি জরুরী।
সংগঠনের সভাপতি সৈয়দ মোহাম্মদ আফজল বলেন, যে আশা-আকাক্সক্ষা, ধ্যান-ধারণা নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ ও বাঙালি জাতির জন্য সোনার বাংলা গড়ে তোলার কাজটি শুরু করেছিলেন, তখনই স্বাধীনতাবিরোধী চক্র নিজ স্বার্থে এদেশের মানুষের আশা-আকাক্সক্ষা নস্যাৎ করে দেওয়ার ষড়যন্ত্র করেছিলো। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা, দেশরতœ, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকল ধর্ম-বর্ণ নির্বিশেষে ঐক্যবদ্ধ হওয়ার এখনই সময়। তিনি আরো বলেন, আসুন সর্বক্ষেত্রে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধই আমাদের মূলশক্তি- এ প্রত্যয়কে সামনে রেখেই আমরা সত্য, সুন্দর, ন্যায়পরায়ন, দুর্নীতিমুক্ত এবং জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজে আত্মনিয়োগ করি। জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের অমরবাণী উল্লেখ করে সৈয়দ আফজল বলেন, যতদিন পর্যন্ত আমরা গরীব-দুঃখী, মেহনতি, বাস্তুহারা মানুষের মুখে হাসি না ফুটবে, ততদিন বাংলাদেশের স্বাধীনতা অর্থবহ হবে না। তাই আসুন দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের প্রতিটি বাস্তুহারা বস্তিবাসী পরিবারের জন্য গৃহ নির্মাণ কার্যক্রমে সম্পৃক্ত হই।
সংগঠনের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধার সন্তান কাজী কামরুজ্জামান দীপুর উপস্থাপনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মোঃ ওসমান গনি খান, খোকন চক্রবর্তী, সাংগঠনিক সম্পাদক অসীম রায় গিরি, দপ্তর সম্পাদক আব্দুল আউয়াল, শিক্ষা, সাহিত্য ও পাঠাগার সম্পাদক সমির চন্দ্র সূত্রধর, যুব ও ক্রীড়া সম্পাদক মোঃ মিজানুর রহমান প্রমুখ।প্রেস বিজ্ঞপ্তি






Shares