Main Menu

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী সম্পর্কে কটুক্তি করার অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ায় তারেক রহমানের বিরুদ্ধে মামলা

+100%-

শামীম উন বাছির ::বঙ্গবন্ধু ও বর্তমান প্রধানমন্ত্রী সম্পর্কে কটুক্তি করার অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। (মামলা নং সিআর ৯১৭/২১৪)।
গতকাল মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ মাসুম বিল্লাহ বাদি হয়ে অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুর রহমান সিদ্দিকীর আদালতে এই মামলা দায়ের করেন। মামলায় বিএনপি’র যুগ্ম মহা-সচিব রুহুল কবির রিজভী ও চেয়ারপার্সনের উপদেষ্টা মীর মোঃ নাসির উদ্দিনকেও আসামী করা হয়েছে। তারা ওই বক্তব্য সমর্থন করেছেন বলে মামলায় অভিযোগ করা হয়।
বিজ্ঞ আদালত ৩ জনের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারী করে পরবর্তী আদেশের জন্য আগামী ১০ ফেব্রুয়ারী মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন।
মামলার বাদি জেলা ছাত্রলীগের সভাপতি মাসুম বিল্লাহ তার অভিযোগে উল্লেখ করেন, আসামীরা বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের বিরুদ্ধাচারনকারী, শত্রু। ১নং আসামী তারেক রহমান গত ১৫ ডিসেম্বর লন্ডনে বিএনপি আয়োজিত অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে “রাজাকার ও খুনি” বলেছেন। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কেও কটুক্তি করেছেন, যা বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় প্রকাশিত হয়।
বাদী অভিযোগ করেন, তারেক রহমান জাতির জনককে দেশ ও জনগনের কাছে হেয় প্রতিপন্ন করার জন্য ইচ্ছাকৃতভাবে এ ধরণের বক্তব্য দিয়েছেন। অবমাননাকর এ বক্তব্য মানহানিকর। এ বক্তব্যে বাংলাদেশের মানুষের মনেও ক্ষোভের সৃষ্টি হয়েছে।
আদালত সূত্র জানায়, বিজ্ঞ আদালত ৩ জনের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারী করে পরবর্তী আদেশের জন্য আগামী ১০ ফেব্রুয়ারী মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন।
বাদির পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট নাজমুল হাসান রুবেল। তিনি বলেন, বিজ্ঞ আদালত ৩ জনের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারী করে পরবর্তী আদেশের জন্য আগামী ১০ ফেব্রুয়ারী মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন।






Shares