Main Menu

এড.আবুদস সামাদ :: শোকগাথা

+100%-

এড.এড.আবুদস আমৃত্যু গণতন্ত্র ও অসাম্প্রদায়িক চেতনার পক্ষের সাহসী মানুষ ছিলেন—মোকতাদির চৌধুরী এমপি


ব্রাহ্মণবাড়িয়ার প্রবীন রাজনীতিবীদ,জেলা নাগরিক কমিটির সভাপতি,জেলা আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদ সদস্য,আইনজীবি সমিতির সাবেক সভাপতি ভাষা সৈনিক এড.আবুদস সামাদের মহাপ্রয়াণে গভীর শোক প্রকাশ করেছেন পার্বত্য চট্রগ্রাম মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি,মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক,বিশিষ্ট লেখক র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।এক বিবৃতিতে তিনি প্রয়াতের আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।এসময় তিনি বলেন,এড.আবদু সামাদ আমৃত্যু গণতন্ত্র ও অসাম্প্রদায়িক চেতনার পক্ষের সাহসী মানুষ ছিলেন। মৌলবাদী,সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে তিনি ছিলেন সর্বদা সোচ্চার।মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামেও তিনি ছিলেন বলিষ্ঠ কন্ঠস্বর।তাঁর মহাপ্রয়াণে আমরা একজন বিবেকবান অভিভাবককে হারালাম।তিনি তাঁর লেখনীর মাধ্যমে ভাষা আন্দোলন,মুক্তিযুদ্ধ ও স্বাধীন বাংলাদেশের নানা বাঁকের বর্ণনা করেছেন নিরপেক্ষভাবে।তিনি ছিলেন একজন আলোকিত মানুষ।ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের প্রস্তুতি পর্বে তিনি যে ভূমিকা পালন করেছেন বাঙ্গালী চিরদিন তা মনে রাখবে।


ভাষা সৈনিক আবদুস সামাদের মহাপ্রয়াণে জেলা আওয়ামীলীগের শোক

ব্রাহ্মণবাড়িয়ার প্রবীন রাজনীতিবীদ,জেলা নাগরিক কমিটির সভাপতি,জেলা আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদ সদস্য,আইনজীবি সমিতির সাবেক সভাপতি ভাষা সৈনিক এড.আবুদস সামাদের মহাপ্রয়াণে গভীর শোক প্রকাশ করেছেন জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি জেলা পরিষদ প্রশাসক সৈয়দ একেএম এমদাদুল বারী ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাবেক পৌর চেয়ারম্যান আল মামুন সরকার।বিবৃতিতে নেতৃবৃন্দ প্রয়াত ব্যক্তিত্বের আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন,এড.আবদুস সামাদ জীবন ভর মানুষের কল্যাণে কাজ করেছেন।মহান ভাষা আন্দোলন ও গণতান্ত্রিক,দাবী আদায়ের আন্দোলনে যে ভূমিকা পালন করেছেন তা আমাদের অনুপ্রাণিত করে।মুক্তিযুদ্ধের চেতনায় তিনি ছিলেন একজন সাহসী পুরুষ।জাতির নানা সংকটে তিনি ছিলেন সাহসী সৈনিক।বৃদ্ধ বয়সে এসেও তিনি তারণ্যে ভরপুর হয়ে সকল কর্মকান্ডে নিজেকে নিয়োজিত রেখেছেন।


এডঃ আব্দুস সামাদ এর মৃত্যুতে
পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিন এর শোক প্রকাশ



৫২র ভাষা সৈনিক, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা, প্রবিণ রাজনীতিবীদ জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি, জেলা নাগরিক কমিটির সভাপতি, বিশিষ্ট আইনজীবি, সমাজ সেবক ও লেখক এডঃ আব্দুস সামাদ (৮৪) এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র, মিউনিসিপ্যাল এসোসিয়েশেন অব বাংলাদেশ (ম্যাব) এর কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি, জননেতা মোঃ হেলাল উদ্দিন। বিবৃতিতে তিনি বলেন এডঃ আব্দুস সামাদ এর মৃত্যুতে আমরা এক বর্ষীয়ান রাজনীতিবীদ ও একজন সমাজ সেবক ও কৃত্তিমান পুরুষ কে হারালাম। তার মৃত্যুতে আমি গভির ভাবে শোকহত। মেয়র মরহুমের বিদেহী আতœার মাগফিরাত কামনা করেন এবং তার শোকাহত পরিবারের সকল সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।



ভাষা সৈনিক আবদুস সামাদের মহাপ্রয়াণে আলী আকবর মজুমদারের শোক

ব্রাহ্মণবাড়িয়ার প্রবীণ রাজনীতিবীদ, জেলা নাগরিক কমিটির সভাপতি,জেলা আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদ সদস্য,আইনজীবি সমিতির সাবেক সভাপতি ভাষা সৈনিক এড.আবুদস সামাদের মহাপ্রয়াণে গভীর শোক প্রকাশ করেছেন সামাজিক ব্যক্তিত্য, মুক্তিযোদ্ধা শহীদ স্মৃতি পাঠাগারের প্রতিষ্ঠাতা সভাপতি ও কৃষি ব্যাংকের মহা ব্যবস্থাপক(অবঃ) আলী আকবর মজুমদার। তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।



ভাষা সৈনিক এডভোকেট আব্দুস সামাদ এর মৃত্যুতে জেলা উন্নয়ন পরিষদের গভির শোক ও শেষ শ্রদ্ধা নিবেদন


ভাষা সৈনিক, জেলা নাগরিক কমিটির সভাপতি, ব্রাহ্মণবাড়িয়া জেলা উন্নয়ন পরিষদের সিনিয়র সহ সভাপতি এহসান উল্লাহ্ মাসুদ এর পিতা, বিশিষ্ট লেখক, প্রবীণ সমাজ সেবক আলহাজ্ব এডভোকেট আব্দুস সামাদ এর মৃত্যুতে জেলা উন্নয়ন পরিষদের মূল, সদর উপজেলা এবং পৌর শাখা কার্য নির্বাহী কমিটির সর্বস্তরের সদস্যবৃন্দ গভীর ভাবে শোকাহত। পাশা-পাশি পরিষদের পক্ষ থেকে জ্ঞাপন করা হচ্ছে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা। প্রবীণ এ সমাজ সেবকের মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়া জেলাবাসী তথা সমগ্র দেশবাসী এমন এক গুণীজনকে হারালো যার স্থান কোন দিন পূরণ হবার নয় বলে শোক বার্তায় উল্লেখ করা হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া জেলা উন্নয়ন পরিষদ মরহুমের বিদেহী আত্মার মাগফেরাতের জন্য জাতি ধর্ম নির্বিশেষে সকলের নিকট দোয়া ও প্রার্থনা কামনা করছে। এর পূর্বে দুপুরে মরহুমের মরদেহের কাছে ফুলের তোড়া দিয়ে পরিষদের পক্ষ থেকে শেষবারের মতো শ্রদ্ধা নিবেদন করেন পরিষদের সভাপতি সাংবাদিক মোখলেসুর রহমান জীবন, অন্যতম সদস্য বিষ্ণু পদ দেব, পরিষদ নেতা মরহুমের পুত্র এহসান উল্লাহ্ মাসুদ, জয়নাল মালদার, আলী আগজার বশির, সৈয়দ হারিসুল বারি সাকিন, কাজী মোঃ খোকন, ধন মিয়া, বাবুল চৌধূরী, মুকিতুদ্দোহা, সব্য সাচি, রিক্সা শ্রমিক আবুল হাসেমসহ বিপুল সংখ্যক নেতা-কর্মীবৃন্দ।



এডভোকেট আবদুস সামাদের মৃত্যুতে শোক প্রকাশ

ভাষা সৈনিক,জেলা আওয়ামীলীগের উপদেষ্টা ,জেলা নাগরিক কমিটির সভাপতিএডভোকেট আবদুস সামাদের মৃত্যুতে জাতীয় প্রেস ক্লাব ও ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও বৃহত্তর কুমিল্লা সাংবাদিক ফোরামের সভাপতি সৈয়দ আখতার ইউসুফ  এবং ব্রাহ্মণবাড়িয়া জেলাদুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর মোঃ মোখলেছুর রহমান খান ও সাধারন সমাপাদক মোহাম্মদ আরজু গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। বিবৃতিতে তারা বলেন, এডভোকেট আবদুস সামাদের মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়াবাসীরা একজন অভিভাবককে হারিয়েছেন



« (পূর্বের সংবাদ)



Shares