Main Menu

“সনাতন পদ্ধতির তদন্তের পরিবর্তে তথ্য প্রযুক্তির সহায়তায় তদন্ত পরিচালনা করুন”-পুলিশ সুপার

+100%-


সনাতন পদ্ধতির তদন্তের পরিবর্তে তথ্য প্রযুক্তির সহায়তায় তদন্ত পরিচালনার নির্দের্শনা দিয়েছেন পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান পিপিএম(বার)। বিশ্বের উন্নত দেশের মত বাংলাদেশেও তথ্য প্রযুক্তিতে অনেক এগিয়ে যাচ্ছে এবং সভ্যতার বিকাশের পাশাপাশি অপরাধের ধরণেও পরিবর্তন এসেছে। এ জন্য তথ্য প্রযুক্তির উত্তম ব্যবহার নিশ্চিত করেই তদন্ত কার্যক্রম পরিচালনা করতে হবে। অন্যথায় পিছিয়ে পড়তে হবে। আধুনিক গণমুখী পুলিশিং এ জনগণের আস্থা অর্জনের লক্ষ্যে তথ্য প্রযুক্তির সাহায্যে তদন্ত কার্যক্রম পরিচালনার জন্য তিনি সকল তদন্তকারী কর্মকর্তার প্রতি আহ্বান জানান। শনিবার পুলিশ সুপারের সম্মেলন কক্ষে জেলা পুলিশের উদ্যোগে “তথ্য প্রযুক্তির সহায়তায় তদন্ত” শীর্ষক দিনব্যাপী একটি প্রশিক্ষণ কার্যক্রমে প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে এসব কথা বলেন তিনি।

প্রশিক্ষণটির বিভিন্ন সেশন পরিচালনা করেন, সিনিয়র এএসপি,সদর সার্কেল, মোঃ শাহ আলম বকাউল, সিনিয়র এএসপি, সদর দপ্তর মোঃ শফিকুল ইসলাম, সহকারী পুলিশ সুপার, ব্রাহ্মণবাড়িয়া মডেল থানা তাপস রঞ্জন ঘোষ,  এবং  সহকারী পুলিশ সুপার (শিক্ষানবিস) মোঃ আজহারুল ইসলাম মুকুল।

প্রশিক্ষণে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের বিভিন্ন থানা/ফাঁড়ি/ইউনিট থেকে ১৬ জন তদন্তকারী কর্মকর্তা (সাব-ইন্সপেক্টর পদমর্যাদার) অংশগ্রহণ করেন।






Shares